মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

কুমিল্লার মুরাদনগরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অনুষ্ঠানের সভাপতি সিফাত উদ্দিন।

সিটিভি নিউজ।। বিল্লাল হোসেন, মুরাদনগর থেকে :
‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ শ্লোগাণকে সামনে রেখে সারা দেশের মতো কুমিল্লার মুরাদনগরেও প্রাণীসম্পদ সেবা সপ্তাহ শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ডি.আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ফিতা কেটে প্রাণীসম্পদ প্রদর্শনী আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অনুষ্ঠানের সভাপতি সিফাত উদ্দিন।
এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলী। উপজেলা রপ্রশাসন এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পাভেল খান পাপ্পু। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বরুণ চন্দ্র দে’র উপস্থাপনায় অনুষ্ঠানে প্রাণিসম্পদ বিভাগের সম্প্রসারণ কর্মকর্তা ওবায়দুল বারী খান, ইউআরসি ইনস্টাক্টর জিল্লুর রহমান, পল্লী বিদ্যুতের এজিএম ফরিদ উদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুফি আহমেদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমানসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা, প্রান্তিক কৃষক ও খামারিরা উপস্থিত ছিলেন।
এতে বিভিন্ন প্রজাতির দেশি-বিদেশি পশু পাখি প্রদর্শনীর ব্যবস্থা, বিশ্বের সবচেয়ে ছোট জাতের মুরগি, গরু, ছাগল, ভেড়া নিয়ে খামারিরা অংশগ্রহণ করে। উপজেলা ভেটেরিনারি হাসপাতালের পক্ষ থেকে কখন কি ঔষধ প্রয়োগ করতে হবে, কীভাবে গরু-ছাগলের দুধ উৎপাদন বৃদ্ধি করা যাবে ইত্যাদি বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। প্রাণিজ খাদ্যের মাঝে সফল নারী উদ্যোক্তাদের তৈরী সুস্বাদু বেকিং আইটেম, মিস্টি, সেমাই ও মাঠা আগত দর্শনার্থীদের জন্য ব্যবস্থা করা হয়েছে।
উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলী বলেন, সেবা সপ্তাহব্যাপি কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার মুরাদনগর গ্রামে বিনামূল্যে টিকা প্রদান, শনিবার কেউটগ্রাম আশ্রায়ন প্রকল্পে বিনামূল্যে কৃমিনাশক বিতরণ, রবিবার উপজেলা পরিষদ মডেল স্কুলে স্কুল ফিডিং কার্য়ক্রম ও সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ’র সমাপনী অনুষ্ঠান পালন করা হবে। সংবাদ প্রকাশঃ ২০-০৪-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ