মাদকদ্রব্য ধ্বংসকরণ ব্যবস্থাপনায় ঃ কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি)

সিটিভি নিউজ।।     মুজিব বর্ষের দৃঢ় শপথ “মাদক-চোরাচালান করবো রোধ”, “মুজিব বর্ষের অঙ্গীকার সুরক্ষিত রাখিব বর্ডার” ও “সবাই মিলে দেশকে ভালোবাসি, মাদককে না বলি” এই মূলমন্ত্র হৃদয়ে ধারণ করে এবং মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স নীতি” অনুস্বরণের মাধ্যমে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে “সীমান্তের অতন্দ্র প্রহরী” খ্যাত বর্ডার গার্ড বাংলাদেশ ২৪ ঘন্টা সীমান্ত প্রহরার দায়িত্বে নিয়োজিত থেকে অর্পিত দায়িত্ব পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) তাদের দায়িত্বপূর্ণ এলাকায় নিয়মিত এবং বিশেষ অভিযানের মাধ্যমে প্রতিনিয়ত মাদক চোরাকারবারীদের গ্রেফতার এবং মাদকদ্রব্য উদ্ধার করে চলেছে। উল্লেখ্য, কুমিল্লা ব্যাটালিয়ন গত পহেলা সেপ্টেম্বর ২০২০ হতে ৩০শে জুন ২০২১ তারিখ পর্যন্ত সর্বমোট ২৭,৩১,৬০,৭৩৯/- টাকা মূল্যের বিভিন্ন প্রকার চোরাচালানী মালামাল এবং ২৪৪ জন আসামী আটক করতে সক্ষম হয় যার মধ্যে ৯,৪০,৭৭,৪১৩/- টাকা মূল্যের বিভিন্ন প্রকার মাদকদ্রব্য আটক করতঃ ১,৫০০টি মাদক মামলা দায়ের করা হয়েছে। আয়োজিত এই কার্যক্রমের মধ্য দিয়ে মালিকবিহীন আটককৃত ৯,২৫,০১,৯০০/- টাকা মূল্যমানের বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়। বর্তমানে চলমান করোনা পরিস্থিতির কারণে আনুষ্ঠানিকতা ছাড়াই স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে মাদক ধ্বংস কার্যক্রম পরিচালনা করা হয়। উক্ত অনুষ্ঠানে ৭১,৫১৩ বোতল ফেন্সিডিল, ২,০১৮ বোতল বিভিন্ন প্রকার নেশা জাতীয় সিরাপ, ৮০,৯৪৭ টি ইয়াবা ট্যাবলেট, ১৩৫০.৫ কেজি গাঁজা, ১৮,০৮৯ বোতল বিভিন্ন প্রকার মদ, ১,৬৭৫ বোতল বিয়ার এবং ৩,০২,৪০০ টি বিভিন্ন প্রকার অবৈধ ট্যাবলেট ধ্বংস করা হয়।

উল্লেখ্য, আয়োজিত মাদকদ্রব্য ধ্বংসকরণ কার্যক্রমে সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার মোঃ তৌহিদুল ইসলাম পিবিজিএম, বিজিবিএমএস, এএফডব্লিউসি, পিএসসি, সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, কুমিল্লা, জেলা প্রশাসক কুমিল্লা, পুলিশ সুপার কুমিল্লা এবং কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর অধিনায়ক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিগণসহ বিভিন্ন পদবীর বিজিবি সদস্যগণ উপস্থিত ছিলেন। =প্রেস বিজ্ঞপি৫্ত।।

সংবাদ প্রকাশঃ  ২৬২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ