মহামান্য রাষ্ট্রপতির সাথে পাঠাগার আন্দোলনের শীর্ষ তিন নেতৃবৃন্দের সাক্ষাৎকার

সিটিভি নিউজ।। ১৮ এপ্রিল মহামান্য রাষ্ট্রপতির সাথে পাঠাগার আন্দোলনের নেতৃবৃন্দের সাক্ষাৎ করলেন। দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ায় দেশের বইপড়া আন্দোলন পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে মতবিনিময় করেন নেতৃবৃন্দ। পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর পক্ষে উপস্থিত ছিলেন ট্রাস্টি সদস্য মালিক খসরু পিপিএম ও জাতীয় সংসদ সদস্য হাবিবা রহমান খান এবং সংগঠনটির উদ্যোক্তা মোঃ ইমাম হোসাইন।

২৪ এপ্রিল, ২০২৩ বঙ্গভবনে শপথ গ্রহনের মহেন্দ্রাক্ষনের যখন কাউন্ট ডাউন চলছে এমন এক ব্যস্ত সময়ে দেশের ২২তম নবনির্বাচিত মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন মহোদয়ের সঙ্গে পূর্ব নির্ধারিত সাক্ষাত ও শুভেচ্ছা জ্ঞাপন করলেন দেশের বইপড়া আন্দোলনের নেতৃত্বদানকারী শীর্ষ এই তিন নেতৃবৃন্দ।

গুলশান ‘সায়হাম প্লাজা’ চত্বরে সকাল হতে বিপুল সংখ্যক রাজনৈতিক কর্মী, বিশিষ্ট জন, বিভিন্ন পেশার মানুষ, শুভাকাঙ্খী দর্শনার্থীদের আনাগোনায় ছিল ভরপুর, মুখোরিত। বিপুল সংখ্যক শুভাকাঙ্খী-দর্শনার্থীদের সাথে সাক্ষাত-ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন ও ধীর শান্তভাবে দীর্ঘক্ষন দাঁড়িয়ে হাসিমুখে কুশল-বাক্য বিনিময় করে মূল্যবান সময় অতিবাহিত করে চলেছেন মান্যবর রাষ্ট্রপতি।

মহামান্য রাষ্ট্রপতি মহোদয় কে সাবেক এআইজি মালিক খসরুর লেখা রম্য গ্রন্থ “আন্ধা মিয়ার ঢাকাইয়া বুলির বাজার” ও “মধুমতি-ধারা” পত্রিকার দুটি সংখ্যা তুলে দেয়ার অভিপ্রায় ব্যক্ত করলে তিনি আনন্দ চিত্তে সম্মতি প্রকাশ করে গ্রহন করেন।

এ সময় পাঠাগার আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের আয়োজিত ‘জাতীয় গ্রন্থাগার ও সাহিত্য সম্মেলন-২০২৩’ এর স্মারক শুভেচ্ছা অফিসিয়াল ব্যাগ, উত্তরীয়, লেপেল পিন ও ম্যাগাজিন উপহার দেন উদ্যোক্তা মোঃ ইমাম হোসাইন।

মতবিনিময়কালে দেশের বর্তমান বইপড়ার সংস্কৃতি ও মফস্বল বেসরকারি পাঠাগার গুলোর সার্বিক পরিস্থিতি নিয়ে নেতৃবৃন্দ আলোচনা করেন৷ মহামান্য রাষ্ট্রপতি এমন মহতী উদ্যোগকে স্বাগত জানান। এমন সুস্থ ধারা যেন অব্যাহত থাকে সে আশা ব্যক্ত করেন।

সংবাদ প্রকাশঃ ১৯০৪২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ