মনোহরগঞ্জের হাতিমারায় শিশু শিমু হত্যা মামলায় দু’জনের ফাঁসি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।। মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা।।  সংবাদদাতা জানান=====
কুমিল্লার মনোহরগঞ্জের হাতিমারায় শিশু শিমুকে ধর্ষণের পর হত্যার অভিযোগে দু’জনকে ফাঁসির আদেশ দিয়েছেন কুমিল্লার আদালত। মঙ্গলবার (8 নভেম্বর) সকাল ১১টায় এ রায় ঘোষণা করেন, কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।
মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৫ মার্চ সকাল ১০টা হতে দুপুর দেড়টা পর্যন্ত যেকোন সময় কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার উত্তর হাওলা ইউনিয়নের হাতিমারা গ্রামে নিজ বসত ঘরে একই এলাকার বাচ্চু মিয়া ও হামজা শিমুর বড় বেকান শারমিন আক্তারকে ধর্ষণের জন্য গিয়ে তাকে না পেয়ে শিমু আক্তারকে (১০) আক্রমণ করে।  আমীর হাজমা শিমু আক্তারকে ধর্ষণের পর সে বলে যে তাঁর বাবাকে বলে দিবে। তখন বাচ্চু মিয়া ও হামজা ঘরে থাকা বটি দা ও কাঠের বাটযুক্ত দা দিয়ে শিমু আক্তারকে কুপিয়ে নাকে, মুখে, তলপেটে, মাথার পিছনের দিকে, কপালের নীচে ডান চোখের কোনায়, ঠোটে, মুখে (যার ফলে দাঁতের মাড়িতেও কাটা জখম হয়), গলার বাম পাশে এবং যৌনাঙ্গেসহ ১৩টি কাটা রক্তাক্ত জখম করে পাশবিক কায়দায় খুন করে। ঐ সময় শিমুর বাবা মোঃ ছায়েদুল হক ঘটনার সময় অন্যের জমিতে ঔষধ ছিটাতে গিয়েছিলো এবং মা বেড়ানোর জন্য মৌলভীবাজার গিয়েছিলো। ভিকটিমের বাবা কাজ শেষে বাড়ী এসে শিমুর রক্তাক্ত নিথর দেহ দেখে চমকে উঠেন এবং কোলে করে উঠানে নেন। এ ব্যাপারে ২০১৮ সালের ৫ মার্চ নিহত শিমু’র বাবা মোঃ ছায়েদুল হক বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে ধর্ষণের পর হত্যার অপরাধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সং/০৩) এর  ৯ (২) ধারার বিধানমতে মনোহরগঞ্জ থানায় লিখিত এজাহার দায়ের করেন। পরবর্তীতে ২০১৮ সালের ১১ নভেম্বর এজাহারে বর্ণিত ঘটনার তদন্ত করার জন্য ইন্সপেক্টর মাহাবুল কবির এর উপর দায়িত্বভার নেস্ত হলে তদন্ত শেষে আসামিদ্বয়ের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইন ২০০০ (সং/০৩) এর ৯(২)(৩) ধারার বিধানমতে বিগত ১২/০২/২০১৯ইং তারিখ বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করলে ০২/০৭/২০১৯ইং তারিখে বিজ্ঞ আাদালত চার্জ গঠন করেন। এরপর বাদী, পাবলিক সাক্ষী,  ডাক্তার, তদন্তকারী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেটসহ ১৬জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানী অন্তে আসামীদ্বয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (২) ধারায় দোষী মর্মে প্রতীয়মান হওয়ার মঙ্গলবার (৮ নভেম্বর) আাসামী বাচ্চু মিয়া ও হামজাকে মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন বিজ্ঞ ট্রাইব্যুনাল।
দণ্ডপ্রাপ্ত আসামীরা হলো- কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে বাচ্চু মিয়া ও মৃত মোস্তফা ভূঁইয়ার ছেলে আমীর হামজা। প্রকাশ থাকে যে, বাচ্চু মিয়া ও আমীর হামজা’র মৃত্যু দণ্ডাদেশ মাননীয় হাইকোর্ট ডিভিশন কর্তৃক অনুমোদন সাপেক্ষে তাদের মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসির রুজ্জুতে ঝুলিয়ে তাদের মৃত্যু কার্যকর করার নির্দেশ দেন বিজ্ঞ ট্রাইব্যুনাল।
রাষ্ট্রপক্ষে বিজ্ঞ কৌশলী এড. প্রদীপ কুমার দত্ত এই রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন- এর ফলে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে আমি মনে করি।

আসামী পক্ষে মামলা পরিচালনা করেন, এডভোকেট আয়েশা আক্তার ও এডভোকেট লুৎফুর রহমান।সংবাদ প্রকাশঃ  ০৮-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email