ব্রাহ্মণপাড়া-বুড়িচং-কুমিল্লা সড়কে যাত্রী উঠা নামাকে কেন্দ্র করে হামলা, বাস ভাংচুর

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
 সিটিভি নিউজ।।  সৌরভ মাহমুদ হারুন    ব্রাক্ষণপাড়া( কুমিল্লা)  প্রতিনিধি।। কুমিল্লা শাসন গাছা বাস টার্মিনালে ব্রাহ্মণপাড়া -বুড়িচং – কুমিল্লা সড়কে  যাত্রী গাড়িতে উঠা-নামাকে কেন্দ্র করে বাসের ড্রাইভার,  হেলপাররা সিএনজি চালিত অটোরিকশার ড্রাইভার এর সঙ্গে হাতা হাতির ঘটনা ঘটে সোমবার বিকাল ৩টায়। এঘটনার জের ধরে  একই দিন বিকাল সাড়ে ৩টায় সিএনজি চালক ইমান হোসেন টাটেরা নামক স্থানে তার সঙ্গীদের নিয়ে অবস্থান ফারজানা টান্সপোর্টের উপর হামলা চালিয়ে ভাংচুর করে এবং চালক হেলপার যাত্রী সহ ৬-৭ জন অাহত হয়। এসময় হামলা কারিরা বাসের চালক অাল অামিনের পকেট থেকে ৭হাজার ২শত টাকা লুটে নেয়ার অভিযোগ করেছে । হামলার খবর পেয়ে ব্রাক্ষণপাড়া থানা পুলিশ ভাংচুরকৃত বাস ২ সিএনজি ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় নিয়ে অাসে।
এঘটনার জের ধরে   মঙ্গলবার সকাল ৬ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্রাহ্মণপাড়া-বুড়িচং কুমিল্লা সড়কে যানচলাচল বন্ধ রাখায় চরম ভোগান্তিতে পরতে হয়  বুড়িচং কুমিল্লা বব্রাক্ষণপাড়া সহ বিভিন্ন উপজেলার অফিস অাদালতের কর্মকর্তা কর্মচারী সাধারণ যাত্রীদের চরম ভোগান্তি হয়রানির শিকার হতে হয় ।
স্থানীয়, পুলিশ, পরিবহন শ্রমিক সূত্র জানায়  সোমবার বিকাল ৩টায় কুমিল্লা-বুড়িচং-ব্রাহ্মণপাড়া সড়কের শাসন গাছা বাস টার্মিনালে ফারজানা টান্সপোর্টের স্ট্যান্টের সামনে এসে একই সড়কের অটোরিকশা চালক ইমান হোসেন যাত্রীদের ধরে তার সিএনজিতে নিয়ে যায়। এসময ফারজানা টান্সপোর্টের পরিচালক রায়হান  ও শ্রমিকরা তাকে এভাবে যাত্রী নিতে নিষেধ করে। এ নিয়ে ইমান হোসেন  বাসের পরিবহনের শ্রমিকদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। বিষয়টি তাৎক্ষণিক ভাবে বাসের পরিচালক ও শ্রমিক নেতা অানিসুর রহমান টিটু, পরিবহনের কেরানি বদি উজ্জামান দিপু উভয় পক্ষের মধ্যে সমঝোতা করে দেন এবং সিএনজি চালক ইমান হোসেন কে তাদের অফিসে বসিয়ে অাপ্যায়ন করান এছাড়া তার সিএনজিতে যাত্রী উঠিয়ে দেন।
বাসের চালক অাল অামিন বলেন অামরা যাত্রী নিয়ে ফারজানা টান্সপোর্টের বাসটি (০২ ২৪)ব্রাহ্মণপাড়ার টাটেরা পৌছা মাত্র ইমান হোসেন তার সঙ্গে অপর একজন সিএনজি চালক কামাল হোসেন সহ ২-৩ জন বাসের অতর্কিত হামলা চালায় এবং পরিবহনের ৩ শ্রমিকসহ ৬-৭ জন হয়। অাহতরা হলো চালক অাল অামিন, সহকারী চালক রুবেল মিয়া, হেলপার রফিকুল অন্যরা বাসের যাত্রী। যাত্রীরা বাস ভাংচুর ও হামলা দেখে দিকবিক ছুটে যায়। খবর পেয়ে ব্রাক্ষণপাড়া থানা পুলিশ ঘটনা স্থলে এসে ভাংচুর কুত বাস দুটি সিএনজি উদ্ধার থানায় নিয়ে যায়।
যাত্রীদের কাছ থেকে জানা যায় আমরা প্রতিদিনের ন্যায় কুমিল্লা যাওয়ার জন্য ব্রাহ্মণপাড়া আসি। ব্রাহ্মণপাড়া এসে জানতে পারি বাস ও সিএনজি  ড্রাইভার দের মধ্যে কি বিষয় নিয়ে মারামারির কারণে ব্রাহ্মণপাড়া- কুমিল্লা সড়কে বাস ও সিএনজি বন্ধ রয়েছে। বন্ধ থাকার কারণে আমরা সকালে আমাদের কর্মস্থলে যথাসময়ে পৌছাতে পারছি না। ব্রাহ্মণপাড়া সিএনজি ও অটোরিক্সা সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন অানু  এ প্রতিনিধিকে জানান, সোমবার বিকাল আনুমানিক ৩টায় কুমিল্লা শাসনগাছা বাস স্টেন্ডে যাত্রী গাড়িতে উঠানোকে কেন্দ্র করে ফারজানা বাসের ড্রাইভার ও হেলপাররা  ব্রাহ্মণপাড়ার কিছু সংখ্যক সিএনজি চালিত অটোরিকশার ড্রাইভারকে মারধরসহ গাড়ি ভাংচুর করে। এর প্রতিবাদে ব্রাহ্মণপাড়ার সিএনজি ড্রাইভাররা সোমবার বিকালে ফারজানা ট্রান্সপোর্টের একটি বাসকে উপজেলার টাটেরা এলাকায় সড়কে ভাংচুর করে।
এদিকে ব্রাহ্মণপাড়া উপজেলা অটোরিকশা সমিতির সভাপতি মোঃ অাব্দুল জলিল মেম্বার বলেন সিএনজি চালক ইমান হোসেন হল স্থানীয় উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোস্তফা সারোয়ারে এলাকার তাই তিনি নিজে উপস্থিত থেকে বলেছেন মঙ্গলবার দুপুর ১২ টা সিএনজি ও যাত্রী বাহী বাস চলাচল করবে। এতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে অাইন শৃখলা বাহী ব্যবস্থা নেবে। বাস ভাংচুরের বিষয়ে বৃহস্পতিবার সকালে ব্রাহ্মনপাড়া থানায় বৈঠক বসে মিমাংসা করা হবে।
 এবিষয়কে কেন্দ্র করে বাস ও সিএনজি মঙ্গলবার সকাল ৬ টা থেকে দুপুর ১২ পযর্ন্ত বন্ধ ছিল। উভয় পক্ষের সাথে কথা বলে বিষয়টি মিমাংসা করে  দুপুর ১২টার পর গাড়ী চলাচল স্বাভাবিক করা হয়েছে।

এবিষয়ে ব্রাহ্মণপাড়া থানার ওসি (তদন্ত)  মোঃ জাকির হোসেন বলেন কুমিল্লা শাসন গাছা বাস টার্মিনালে যাত্রী বাহী বাসের শ্রমিক ও সিএনজি চালকদের মাঝে যাত্রী নিয়ে মারামারি ঘটনা ঘটে। এর জের ধরে ব্রাহ্মণপাড়ার টাটেরায় বাস ভাংচুরের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভাংচুর কৃত বাস অার দুটি সিএনজি উদ্ধার করে থানায় নিয়ে অাসা হয়। মঙ্গলবার দুপুর থেকে তাদের মধ্যে সমঝোতা হওয়ায় যান বাহন চলাচলে স্বাভাবিক রয়েছে। তবে বাস ভাংচুর ও অন্য বিষয়ে থানায় বসে তারা সমাধান করবে। (ফাইল ফটো)সংবাদ প্রকাশঃ  ০৬১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email