ব্রাহ্মণপাড়ায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

সিটিভি  নিউজ ।।  সৌরভ মাহমুদ হারুন    ব্রাক্ষণপাড়া  (কুমিল্লা) প্রতিনিধি ।।  জানান ===
বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্বদানকারী বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রচীন ও ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে গতকাল ৪ জানুয়ারি মঙ্গলবার কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় উপজেলা ছাত্রলীগের আয়োজনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।
সংগঠনটির ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে সংগঠনের ব্রাহ্মণপাড়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে র্যালী ও উপজেলা পরিষদ মিলনায়তনে  এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য সচিব ইমদাদুল হক বাপ্পির সভাপতিত্বে ও সাবেক যুগ্ম আহ্বায়ক আবু কাউসার দিপুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল বারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও  উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম সুজন।  এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা সারওয়ার খান, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম টিটু, সদ্য নির্বাচিত সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জহিরুল হক ঠিকাদার, চান্দলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোস্তবা আলী শাহীন,  মালাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মালাপাড়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ,  জাতীয় শ্রমিক লীগের ব্রাহ্মণপাড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক গাজী আবদুল হান্নান, ব্রাহ্মণপাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক এডভোকেট জাহানারা বেগম, সিদলাই ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন মোহাম্মদ,  ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন সরকার, বিআরডিবির সাবেক চেয়ারম্যান ও যুবলীগ নেতা মাসুদ আলী হায়দার, যুবলীগ নেতা মশিউল আলম সোহাগ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কাইয়ুম খান চৌধুরী সহ বিভিন্ন উপজেলা থেকে আগত ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী বলেন,  “বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রচীন ছাত্র সংগঠন। ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র প্রাদেশিক পরিষদের নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮’র আইয়ুব বিরোধী আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ৬ দফার পক্ষে গণঅংশগ্রহণের মাধ্যমে মুক্তির সনদ হিসেবে এই দাবিকে প্রতিষ্ঠা করে। এরপর ৬৯’র গণঅভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করে আনা, ৭০’র নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১’র মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে পরাধীন বাংলায় লাল সবুজের পতাকার বিজয় ছিনিয়ে আনতে অগ্রণী ভূমিকা পালন করেছে ছাত্রলীগ। ছাত্রলীগের ঐতিহ্যকে অসম্মান করে ব্রাহ্মণপাড়ায় ছাত্রলীগের সংগঠন করা হয়েছে। যারা বিগতদিনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে বিভিন্ন নির্বাচনে অবস্থান নিয়েছিল। যারা নৌকাকে পাকিস্তান পাঠাতে চায় তাদের হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া সংগঠন ব্রাহ্মণপাড়া উপজেলা ছাত্রলীগের নেতৃত্ব শোভা পায় না। এই আনারস মার্কা ছাত্রলীগের সংগঠনকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করা কেউ মেনে নিতে পারে না।”সংবাদ প্রকাশঃ  ০৪-০১-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ