বেরিয়ে এলো ডিমের দাম বৃদ্ধির কারসাজির চাঞ্চল্যকর তথ্য!

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   ঠাকুরগাঁওয়ের বাজারে দুই দিনের ব্যবধানে কিছুটা কমেছে ডিমের দাম। তবে হঠাৎ করে ডিমের দাম বৃদ্ধিতে ক্ষোভ ভোক্তাদের। আর খামারিদের অভিযোগ পুরো বাজার নিয়ন্ত্রণ করছে জেলার দুটি কর্পোরেট প্রতিষ্ঠান।দুদিন আগেও ঠাকুরগাঁওয়ের পাইকারি বাজারে প্রতি হালি ডিম ৪৮ টাকায় বিক্রি হলেও শুক্রবার (১৯ আগস্ট) তা কমে বিক্রি হয়েছে ৪০ টাকায়। জেলার ডিম উৎপাদনকারী খামারিদের অভিযোগ বাজার নিয়ন্ত্রণ করে জেলার দুটি কর্পোরেট প্রতিষ্ঠান।

প্রতিদিন বেলা ১২টার আগে কর্পোরেট কোম্পানির দেয়া খামার মালিকদের মোবাইলে ক্ষুদে বার্তা আসার পর সেই দরেই বিক্রি করতে হয় ডিম। কারণ তারাই জেলার সব খামারিদের আওতায় নিয়ে এসেছে। এ কারণে খামার মালিকরা এবার সর্বোচ্চ প্রতিটি ডিম বিক্রি করেছে ১১ টাকা ৪০ পয়সা দরে। তবে ডিমের দাম বাড়লেও ফিডের দাম রয়েছে আগের দামেই বলে জানান খামার মালিকরা।তার পরেও কেন অতিরিক্ত দামে ডিম বিক্রি হচ্ছে এমন প্রশ্নের তারা বলছেন, বাজার নিয়ন্ত্রণ যারা করে তাদের কাছেই সব। এ অবস্থায় জেলার নর্থ এগ লিমিটেড নামে একটি কর্পোরেট প্রতিষ্ঠানের দেয়া এসএমএস দেখিয়ে দায় সারেন খামারিরা।আর ভোক্তারা বলছেন, খুচরা বাজারে এবার সর্বোচ্চ ডিমের হালি কিনতে হয়েছে ৫০-৫২ টাকায়। এ অবস্থায় বাজার মনিটরিংয়ে প্রশাসনকে কঠোর হওয়া তাগিদ তাদের।
ঠাকুরগাঁও সদর উপজেলার পল্লীবিদ্যুৎ এলাকার আয়ান পোল্ট্রি ফার্মের মালিক বেলাল হোসেন ও একই এলাকার বিআর পোল্ট্রি ফার্মের ম্যানেজার মোতাহার হোসেন বলেন, এখানে খামারিদেরও কোনো বিষয় নেই। খামারি মালিকদের কাছে প্রতিদিন বেলা ১২টার আগে মোবাইলে মেসেজ দেয় জেলা সদরের খোচাবাড়ি এলাকায় গড়ে ওঠা নর্থ এগ লিমিডেট কর্তৃপক্ষ। এছাড়া কাজী ফার্মও একই কাজ করে। জেলার সব খামার মালিকরাই তাদের দেয়া দরে ডিম বিক্রি করে আসছে নিয়মিতভাবে। তারাই বাজার নিয়ন্ত্রণ করে। এখানে খামার মালিকদেরও করণীয় কিছুই নেই।

এ বিষয়ে জানতে নর্থ এগ লিমিডেট এর সেলস এন্ড মার্কেটিং বিভাগের দায়িত্বরত ম্যানেজার সাইদ রেজওয়ান উর রশিদের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেন নি।

সংবাদ প্রকাশঃ  ২০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email