বুড়িচংয়ে ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সাজাদ্দ হোসেনের নেতৃত্বে  বিক্ষোভ মিছিল

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন  বুড়িচং প্রতিনিধি।।      ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদে কুমিল্লার বুড়িচং উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ  অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যন সাজ্জাদ হোসেনের নেতৃত্বে  মিছিল ও সমাবেশ  অনুষ্ঠিত হয়।

উক্ত মিছিলে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মিজানুর রহমান,  যুবলীগ নেতা মোঃআলমগীর হোসেন,বি আর ডি বি চেয়ারম্যান ও যুবলীগের নেতা শরীফুল ইসলাম ভূইয়া,আলমগীর হোসেন,মোঃজসীম উদ্দিন,যুবলীগের প্রভাবশালী নেতা মোঃআমিনুল ইসলাম রাছেলের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন মোঃরফিকুল ইসলাম ভুইয়া,কবির হোসেন(হোয়াইট), জহিরুল ইসলাম মেম্বার,নজরুল ইসলাম, আয়ুব মেম্বার,মোঃ তুহিন হোসেন,ইমতিয়াজ ইমন,মোঃ শফিকুর রহমান,কামরুজ্জামান মিঠু,আবু হাছান ভূইয়া,মনির মেম্বার,আল হেলাল, ফারুক মেম্বার,হেলাল মিয়া,মোবারক হোসেন, জামাল হোসেন,আরিফুল ইসলাম।

মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের মহিলা সদস্য লাভলী আক্তার, বুড়িচং উপজেলা মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক মোসাম্মৎ ইয়াছমিন আক্তার মেম্বার,যুগ্ম আহ্বায়ক ইসরত জাহান,সদস্য রিংকু আক্তার মেম্বার,নাজমা আক্তার মেম্বার, ফেরদৌসি আক্তার মেম্বার,শিল্পী আক্তার,
হেলানা আক্তার মেম্বার,খালেদা আক্তার মুন্নীসহ সকল নেত্রীবৃন্দ।

ছাত্রলীগ নেতা নাসির উদ্দীন রানা, ছাত্রলীগ নেতা  ইন্জি সোহেল,হাবিবুর রহমান হাসান,রাকিবুল ইসলাম,আসিফ,আরিফ খান,তোফায়েল সুমন, শরীফ,আলমগীর,রাফি,মাছুম,কাউসার,রাকিব,আজাদুল, মেহেদী প্রমুখ।

অপর দিকে রাজাপুর ইউনিয়নের আওয়ামী লীগের উদ্যোগে গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে আলোচনা সভা ও  দোয়া  মাহফিল অনুষ্ঠিত

২১ শে আগস্ট রবিবার কুমিল্লার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের যৌথ আয়োজনে রাজাপুর ইউনিয়ন পরিষদের হলরুমে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ২১শে আগষ্ট, ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউ ঢাকার জনসভায়, ততকালীন বিরোধী দলীয় নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্যেশ্যে গ্রেনেড হামলা করা হয়। সাথে আওয়ামীলীগের জাতীয় নেতৃত্বকে হত্যা করার উদ্দেশ্য এ বর্বরোচিত হামলা করা হয়, ঐদিন যারা শহিদ হয়েছেন এবং আহত হয়েছেন,তাদের উদ্যেশ্যে, মিলাদ দোয়া ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও রাজাপুর ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান শাহজাহান কমান্ডার।বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম মাস্টার। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ৫ নং ওয়ার্ড এর আওয়ামী লীগের সভাপতি আবেদ আলী সরদার। পরিচালনা করেন রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পারভেজ খান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন  জাতীয় শ্রমিক লীগের রাজাপুর ইউনিয়নের আহ্বায়ক মোঃ আঃ রশিদ মেম্বার,বুড়িচং উপজেলা জাতীয় শ্রমিক লীগের সহ সভাপতি মোসলে উদ্দিন,ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সৈয়দ আহমেদ,মনু মিয়া সরদার, ডাঃ শাহীন খান,জামাল খান, আবু ইসহাক, জামাল হোসাইন ভুইয়া,যুবলীগ নেতা জসীম উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা এনামুল হক শামীম, যুবলীগ নেতা ওবায়েদ খান, ছাত্রলীগ নেতা মুজাম্মেল হক, নিশাত সহ প্রমুখ।
সকল শহীদদের স্মরনে এবং আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা মোঃ শাহজাহান কবির।

সংবাদ প্রকাশঃ  ২১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email