বুড়িচংয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যাত্রীদের সর্বস্ব লুটের অভিযোগ 

সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন   বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি ।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বিভিন্ন অংশে পাইভেটকার, মাইক্রোবাস, মারতী গাড়ী সহ বিভিন্ন যানবাহনে বিভিন্ন কলা কৌশল করে যাত্রী উঠিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা, মোবাইল, স্বর্ন অলংকার হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এসমস্ত যান বাহনে সব হারানো অধিকাংশ যাত্রী থানা পুলিশের আধারস্থ যায়নি। এতে করে দিন দিন এধরণের ছিনতাইয়ের ঘটনা বেড়ে চলছে।
গত সোমবার দুপুর ১টায় জেলার বুড়িচং উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কাবিলা ইস্টার্ন মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের কেন্টিনের ম্যানেজার মোঃ বোরহান উদ্দিন ভূইয়া শহরে বাসায় ফেরার সময় কুমিল্লা গামী একটি প্রাইভেট কার তার পাশে এসে অতি পরিচিত লোক বা বন্ধু সুলভ অাচরন করে কৌশলে পাইভেটকারে উঠায়। গাড়িতে তখন ছিল ৩জন। গাড়ি কাবিলা অাসা মাত্র ইউ টার্ণে ঘুরিয়ে নিমসারের দিকে চলতে থাকে। এ সময় গাড়িতে থাকা লোকজনেরা তখন হয়ে উঠে হিংস্র জানোয়ার। তারা বোরহান উদ্দিন ভূইয়ার সঙ্গে থাকা মোবাইল ফোন, নগদ টাকা লুট করে নেয় এবং অস্ত্রের মুখে জিম্মি করে তার স্ত্রী শিল্পী অাক্তার কে বলে রকেটে টাকা পাঠানোর জন্য। তখন চিনতাই কারিরা নিমসার চান্দিমা সহ বিভিন্ন এলাকায় ঘুরাতে থাকে এবং তাকে মারধর করে। এক পর্যায়ে বোরহান উদ্দিনের স্ত্রী দুটি নম্বর প্রায় ৪০ হাজার টাকা রকেট ও বিকাশ করে। বোরহান উদ্দিন জানান তাকে ছিনতাই কারিগন গৌরিপুর অামিরা বাদ এলাকায় নামিয়ে দেয়। তিনি তার কর্মস্থলে ইস্টার্ন মেডিকেল কলেজে বিস্তারিত জানান। তখন কলেজ কর্তৃপক্ষ বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ অাজিজুল বারি নয়ন কে বিষয়টি জানান।
এদিকে ইস্টার্ন মেডিকেল কলেজের সহকারী নির্বাহী কর্মকর্তা অাছরারুল অাজিজ ইশরাত জাহান মহাসড়কের পাশে অামাদের কলেজটি অবস্থিত হওয়ায় ছিনতাই কারিরা প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটায় এখান থেকে। এ সমস্ত ছিনতাইয়ের শিকার হয় বেশি অামাদের কলেজের কর্মকর্তা কর্মচারী, ডাক্তার, ছাত্র -ছাত্রীরা। কোরবানি ঈদের কয়েক দিন অাগে কলেজের সহকারী এডুকেশন মেডিকেল অফিসার তাহমিনা ইয়াসমিন মুন্নী দুপুরে ডিউটি শেষে বেতন বোনাস নিয়ে বাড়ি যাওয়ার পথে কলেজের সামনে থেকে মারতি গাড়িতে উঠে। ওই গাড়িতে দুই জন পুরুষ এক জন মহিলা ছিল। উঠার সঙ্গে সঙ্গে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৪০ হাজার টাকা, স্বর্নলংকার সহ প্রায় দুই লক্ষ টাকা লুট করে রাস্তায় নামিয়ে দিয়ে চলে যায়। তিনি অার ও জানান
গত সেপ্টেম্বর মাসে হাসপাতাল এন্ড কলেজের ডা.টুয়েল চক্রবর্তী রাত ১০ টায় ডিউটি শেষে বাসায় ফেরার সময় কলেজের সামনে থেকে মারতি গাড়িতে উঠে। এসময় গাড়িতে থাকা ৪-৫ জন যাত্রী বেশী ছিনতাই কারিরা অস্ত্রের মুখে জিম্মি করে মোবাইল ফোন, ল্যাপটব সহ প্রায় এক লক্ষ টাকা লুটে মারধর করে। এছাড়া কলেজের বহু শিক্ষার্থীরা এ ধরনের ছিনতাইয়ের শিকার হয়। অপর দিকে কাবিলা, নিমসার বাজার এলাকার অনেকে জানিয়েছেন যে গাড়িতে বা বিভিন্ন যান বাহনে করে যাত্রী বেশি ছিনতাই কারিদের উৎপাত দিনদিন বেড়ে চলছে। এতে করে স্থানীয় জন সাধারণ ও যাত্রীরা অাতংকিত অবস্থায় অাছে।
এ ব্যপারে বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ অাজিজুল বারি নয়ন জানান সোমবার ইস্টার্ন মেডিকেল কলেজের কেন্টিন ম্যানেজার বোরহান উদ্দিনের ছিনতাইয়ের ঘটনাটি অামাকে জানান। অামি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং কলেজ থেকে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। মহাসড়কের ছিনতাইয়ের বিষয় অামরা ব্যবস্থা নিচ্ছি। এঘটনায় বুড়িচং থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।সংবাদ প্রকাশঃ  ২২১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ