বাঙ্গরায় মসজিদ নিয়ে সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ ।।      এন এ মুরাদ , মুরাদনগর  সংবাদদাতা (কুমিল্লা)।==============
কুমিল্লার মুরাদনগরে জুমার নামাজের খুতবায় মাইক বাজানোকে কেন্দ্র করে দুই পক্ষের মারামরির ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। এঘটনায় তিনজনকে আটক করেছেন বাঙ্গরা বাজার থানা পুলিশ। শনিবার সকাল ৭ টায় উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নে কুরন্ডি গ্রামে এ ঘটনা ঘটে।
সরেজমিন গিয়ে জানা যায়, সাবেক মেম্বার নুরুল ইসলাম গত ইউপি নির্বাচনে অংশগ্রহণ করায় তার উপর ক্ষুব্ধ ছিল বতর্মান মেম্বার সবুজ মিয়া। নির্বাচনী সেই প্রতিহিংসার জেরে ইউপি সদস্য সবুজ মিয়া তার প্রতিপক্ষ প্রার্থী নূরুল ইসলামের পরিবারকে ঈদের নামাজের বাধাঁ দেয়। তখন তারা আলাদা একটি মসজিদ তৈরি করেন। সেখানেই জুমাসহ সকল প্রকার নামাজ আদায় করে আসছিল নূরুল ইসলামের পরিবারের লোকজন।
২৬ আগষ্ট শুক্রবার জুমার নামাজের সময় মসজিদের মাইকে খুতবা দেওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের লোকজনের মধ্যে ঝগড়া সৃষ্টি হয়। শনিবার ভোর ৭টায় মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহানের নেতৃত্বে ইউপি সদস্য সবুজ ও তার লোকজন নুরুল ইসলামের ভাই ইউনুছের বসত ঘরে হামলা চালায়। এসময় ইউনুছ মিয়ার ঘর থেকে ৪ লাখ ৯০ হাজার টাকা ও ৩ ভরি স্বর্ণালংকার লুট পাট করার অভিযোগ পাওয়া যায়। এতে বাঁধা দেওয়ার চেষ্টা করলে সবুজ মেম্বারের লোকজনের দেশিয় অস্ত্রের আঘাতে ইউনুছসহ ওই পরিবারের ৯ জন আহত হয়। পরে তারা ইউনুছ মিয়ার একটি দোকান ও কুরন্ডী ফুরকানিয়া মাদ্রাসায় হামলা চালিয়ে ভাংচুর করেন।
নুরুল ইসলাম মেম্বারের ভাই শিশু মিয়া বলেন, নির্বাচনের পর সবুজ মেম্বার ও তার লোকজন আমাদের কেন্দ্রীয় মসজিদে যেতে বাঁধা প্রদান করেন। তখন আমরা মসজিদ থেকে ১শ’গজ দূরে ফোরকানিয়া মাদ্রাসায় নামাজ শুরু করি। সেখানে জুমার নামাজের মাইকে খুতবা দেওয়ার সময় তারা আমাদের ইমাম সাহেবকে মেরে ফেলার হুমকি দেয় ভয়ে ইমাম এলাকা ত্যাগ করেন।
বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, মারামরির ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। নুরুল ইসলাম মেম্বারের দুইজন ও সবুজ মেম্বারের পক্ষের একজনকে আটক করা হয়েছে। রবিবার দুপুরে তাদের কুমিল্লা আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামীদের আটক অভিযান অব্যাহত।সংবাদ প্রকাশঃ  ২৮-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email