বঙ্গবন্ধুর জীবনীগ্্রন্থ সুন্দর সমাজ গঠনে দিকনির্দেশক- প্রফেসর ছালাম শোকের মাসে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক বই পেল কুমিল্লা শিক্ষাবোর্ডের ১৬২ বিদ্যালয়

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

গতকাল বুধবার আয়োজিত অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিদ্যালয়ের গ্রন্থগারের জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের হাতে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক বই তুলে দেন কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম ।

সিটিভি নিউজ।। এম.এইচ মনির        নিজস্ব প্রতিবেদক===========
শোকের মাস আগস্টজুড়ে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২২ পালন করছে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লা।
কর্মসূচির ধারাবাহিতকায় বুধবার (২৪ আগস্ট) বোর্ডের আওতাধীন ৬ জেলার ১৬২ টি মাধ্যমিক বিদ্যালয়ের গ্রন্থাগারের জন্য বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক দেড় হাজার বই বিতরণ করা হয়। বইসমূহের মধ্যে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক গ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’, ‘আমার দেখা নয়া চীন’ ইত্যাদী। বিদ্যালয়ের গ্রন্থাগারে শিক্ষার্থীদের পাঠ করার জন্য বিতরণ করা হয় এসব গ্রন্থ। বঙ্গবন্ধুর আদর্শের সত্যিকারের বাস্তবায়ন এবং প্রজন্মের শিক্ষার্থীদের সত্যিকারের মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসেবে প্রস্তুত হওয়ার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সম্বলিত বঙ্গবন্ধুর আত্মজীবনী সকলের তরে সুন্দর সমাজ গঠনে কাজ করবে। বঙ্গবন্ধুকে ভালবাসার মধ্য দিয়ে তাঁর জীবন আদর্শ ধারণ করার প্রকৃত হাতিয়ার এসব আত্মজীবনী গ্রন্থ। এ বইগুলি আমাদের নতুন প্রজন্মকে জানান দিবে দেশের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু সম্পর্কে ও তার রাজনৈতিক জীবন দর্শন সম্পর্কে। তিনি উপস্থিত সকলকে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ার মাধ্যমে নিজেদের জীবনকে সেভাবে পরিচালিত করার আহবান জানান।
বুধবার সকাল ১০ টায় কুমিল্লা শিক্ষাবোর্ড অডিটরিয়ামে কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অভিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেস মোঃ আবদুস ছালাম । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ। এসময় পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম ও উপ পাতালক (হিঃ ও নি) জনাব মোহাম্মদ ছানাউল্যাহ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কর্মচারী সমিতির সভাপতি জনাব মো: আবদুল খালেকসহ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ বিদ্যালয় পরিদর্শক জনাব মোহাম্মদ কামরুজ্জামান ।

সংবাদ প্রকাশঃ  ২৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email