ফ্রিতে অভিনয়শিল্পীদের চিকিৎসা দেবেন ডা. এজাজ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। এজাজুল ইসলাম একজন বাংলাদেশী নাট্য ও চলচ্চিত্র অভিনেতা। জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মাধ্যমে তার নাটকে আগমন। পরবর্তীতে তিনি চলচ্চিত্রেও অভিনয় করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র শ্রাবণ মেঘের দিন। এর পর তিনি দুই দুয়ারী, চন্দ্রকথা, শ্যামল ছায়া চলচ্চিত্রে অভিনয় করেন।

তিনি তারকাঁটা চলচ্চিত্রে অভিনয়ের জন্য ৩৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেতার পুরস্কারে ভূষিত হন।

অভিনয়ের পাশাপাশি একজন সুপরিচিত চিকিৎসকও বটে। অনেকে তাকে গরিবের ডাক্তার হিসেবেও ডাকেন। কারণ তিনি আর্থিক ভাবে অসচ্ছল মানুষদের চিকিৎসাসেবা দিয়ে থাকেন।

তবে সম্প্রতি তার এই মহান পেশায় ভিন্ন এক উদ্যোগ নিয়েছেন। এখন থেকে তিনি নিয়মিত টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের অফিসে প্রতি মাসের এক তারিখে বসবেন। সেখানে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিনয় শিল্পীসহ অন্যান্য কলাকুশলীদের ফ্রি চিকিৎসা দেবেন ডা. এজাজ।

মঙ্গলবার (১ মার্চ) সকালে সহশিল্পীদের সেবা দেওয়ার বিষয়টি ডা. এজাজ নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আসলে প্রায়ই শুটিং সেটে দেখি কেউ না কেউ অসুস্থ থাকেন। আমি যখন শুটিংয়ে থাকি তখন তাদের পরামর্শ দিতে পারি কিন্তু পরে তো আর পারি না। এ জন্য আমার খুবই মন খারাপ হয়। এই কারণেই দীর্ঘদিন ধরে যাদের সঙ্গে আমি কাজ করি। তাদের সেবা নিয়ে আমার এই উদ্যোগ। এটা আমার দায়িত্বের মধ্যেই পরে। এ জন্যই প্রতি মাসের একটি দিন আমি আমার সহকর্মীদের জন্য রাখলাম।

প্রসঙ্গত, তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন শেষে অবসর গ্রহন করেন। বর্তমানে তার গাজীপুর চোরাস্তা এলাকায় নিজের চেম্বার রয়েছে। সেখানে তিনি নিয়মিত রোগী দেখেন। পরিবার নিয়ে বর্তমানে সুখেই দিন যাচ্ছে তার।

সংবাদ প্রকাশঃ  ০১-০৩-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email