ফতুল্লাকে নাসিকে অন্তর্ভুক্ত করার চেষ্টা না করতে মন্ত্রনালয়ে শামীম ওসমানের চিঠি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে ফতুল্লা অঞ্চলকে ষড়যন্ত্রমূলক ভাবে সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত করার চেষ্টা চলছে বলে দাবী করেছেন স্থানীয় প্রভাবশালী সংসদ সদস্য একেএম শামীম ওসমান। ইতোমধ্যে বিষয়টি অবগত করে মন্ত্রনালয়ে চিঠিও প্রদান করেছেন তিনি।
গত ২৫ এপ্রিল পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ে ফতুল্লাকে সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত না করতে আবেদন জানিয়ে এই চিঠি দেন এমপি শামীম ওসমান।
চিঠিতে শামীম ওসমান জানান, আমি অবাক বিস্ময়ে দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে জানাতে বাধ্য হয়েছি যে আপনার সাথে এ বিষয়ে আমার মৌখিকভাবে বহুবার কথা হয়েছে। আমি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য। আমার নির্বাচনী এলাকার পাশেই সিটি করপোরেশন এলাকা। সিটি করপোরেশনের তুলনায় আমার নির্বাচনী এলাকার জনসংখ্যা প্রায় তিনগুণ। যে ইউনিয়নগুলো সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করার চেষ্টা চালানো হচ্ছে সেই ইউনিয়নগুলোর ভোটার সংখ্যা যথাক্রমে কাশিপুর ইউনিয়ন ৭৬ হাজার ৮৭৯, এনায়েতনগর ৮২ হাজার ২৫৮, ফতুল্লা ইউনিয়ন ১ লক্ষ ২৫ হাজার ৫৯৩, কুতুবপুরে ১ লক্ষ ৬২ হাজার ১৬৮, গোপনগরে ২০ হাজার ৩২ ভোট। এছাড়া সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত এলাকার ভোটার ২ লক্ষ ২ হাজার, ৬৪৩ ভোট। এই এলাকাগুলো শেখ হাসিনার নেতৃত্বে এবং আপনার সহযোগীতায় উন্নয়নের মহাসড়কে রূপান্তরিত হয়েছে যার ফলে এ এলাকা নৌকার ঘাটিতে পরিনত হয়েছে।
আপনার সাথে মৌখিক আলোচনায় আপনি জানিয়েছিলেন যে, আমার নির্বাচনী এলাকার অংশ সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করে সিটি করপোরেশন সম্প্রসারনের কোন উদ্যোগ নেয়া হচ্ছেনা কিংবা হবে না। সেখানে যখন শেখ হাসিনার নেতৃত্বে আগামী জাতীয় সরকার নির্বাচন সন্নিকটে। সেসময় নারায়ণগঞ্জ-৪ ও ৫ আসনের সংসদ সদস্যদের অবগত না করেই তাদের এলাকাগুলোকে সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করার অপচেষ্টা করা হচ্ছে। আগামী নির্বাচনে এই দুই আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী পরাজিত হয় এটি তারই একটা পরিকল্পনা বলে আমার মনে হচ্ছে। এ আসনে কারা প্রার্থী হবেন তা জননেত্রী শেখ হাসিনা জানেন। তবে জিনিই নির্বাচন করুক জনপ্রতিনিধি হিসেবে এই এলাকার মানুষ কি চায় তা আমি অবগত আছি। সদ্য অনুষ্ঠিত হয়ে যাওয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে সবকটি আসনেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নির্বাচিত হয়েছেন।
হঠাৎ করে গোপন সূত্রে গত ২৮ মার্চ উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত পত্রের মাধ্যমে অত্র এলাকা সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করার চেষ্টা করা হচ্ছে বলে জানতে পেরেছি। যেকোন এলাকা সিটি করপোরেশনে হবে কি হবে না তা স্থানীয় সংসদ সদস্য ও অন্যান্য জনপ্রতিনিধিদের সাথে আলোচনা করে নিতে হবে। সিটি করপোরেশন হওয়াতে নারায়ণগঞ্জের মানুষ যে খুব শান্তিতে আছে তা নয়, মানুষের ঘাড়ে অতিরিক্ত ট্যাক্সের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে। তার চেয়ে বরং সিটি করপোরেশনের বাহিরে যারা বসবাস করছেন তারাই শান্তিতে আছেন।
আমার নির্বাচনী এলাকার ৩১ ভাগ সিটি করপোরেশনে রয়েছে। শেখ হাসিনার আন্তরিক সদিচ্ছায় আমার নির্বাচনী এলাকায় বিশেষত ইউনিয়ন পরিষদ এলাকায় হাজার হাজার কোটি টাকার উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট কাজগুলো শেষ হলে নারায়ণগঞ্জ আবারও প্রাচ্যের ড্যান্ডি হিসেবে রূপ নেবে। আমার এলাকার মানুষ সিটি করপোরেশন হলে এত উন্নয়ন পেত কিনা তা সে বিষয়ে আমি সন্দিহান। কারন আমার এলাকা সিদ্ধিরগঞ্জ সিটি করপোরেশনের অধীনস্থ হলেও চাহিদার তুলনায় উন্নয়ন বঞ্চিত বলে তাদের মাঝে বেশ ক্ষোভ বিরাজ করছে। সেখানে আমাদের না জানিয়ে গোপনে এই ইউনিয়নগুলো সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির জন্য চিঠি আদান প্রদান আমার বোধগম্য নয়। আমার মনে হয় সর্ষের ভেতর ভুত রয়েছে। এই ধরনের ষড়যন্ত্র আমার এলাকার মানুষ কখনওই মেনে নেবে না আমি ব্যাক্তিগতভাবেও মেনে নেব না।

সংবাদ প্রকাশঃ  ১১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email