প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন তিতাসের ২২ গৃহহীন পরিবার

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     হালিম সৈকত, কুমিল্লা  ।। সংবাদদাতা জানান =====
মুজিব বর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রম আগামী ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিতাস উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম মোর্শেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম স্বপ্ন ছিলো বাংলার গরীর-দুঃখী, নিঃস্ব মানুষের মুখে হাসি ফুটানো। এই লক্ষ্য পুরণে তিনি অন্ন, বস্ত্র, আশ্রয়, শিক্ষা ও চিকিৎসাসহ জীবন ধারণের মৌলিক উপকরণের ব্যবস্থা নিশ্চিত করণের বিষয়টি সংবিধানের ১৫(ক) অনুচ্ছেদে অন্তর্ভুক্ত করেন।
এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সাল হতে অসহায়, ছিন্নমূল, ভূমিহীন ও গৃহহীন পরিবার পুন:র্বাসনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করেন ।
তার এই কার্যক্রমের অংশ হিসেবে ১৯৯৭ সালে শুরু হয় আশ্রয়ণ প্রকল্প।
এই আশ্রয়ন প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুন:র্বাসন কার্যক্রম চলমান রয়েছে।
মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা। প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।
আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় তিতাস উপজেলায় ১ম পর্যায়ে ৩০টি ঘর প্রতি বরাদ্দ ১লক্ষ ৭১ হাজার টাকা, ২য় পর্যায়ে ২২টি ঘর প্রতি বরাদ্দ ১লক্ষ ৯০ হাজার টাকা, ৩য় পর্যায়ে ২২টি ঘর প্রতি বরাদ্দ ২ লক্ষ ৫৯ হাজার ৫০০টাকা।
ইতোমধ্যে ৩য় পর্যায়ের ২২টি ঘরের কাজ সমাপ্ত হয়েছে। উপজেলা ভিটিকান্দি ইউনিয়নে দাশকান্দি গ্রামে ৭টি, জিয়ারকান্দি ইউনিয়নের শোলাকান্দি গ্রামে ৯টি, নারান্দিয়া ইউনিয়নের দুখিয়ারকান্দি গ্রামে ৩টি ও কড়িকান্দি ইউনিয়নের রাজাপুর গ্রামে ৩টি।
উল্লেখিত ২২টি ঘর আগামী ২৬ এপ্রিল সকাল ৯ টা ১৫ মিনিটে গণভবন থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম শুভ উদ্বোধন করবেন।
২২জন উপকারভোগীদের নিয়ে উৎসবমুখর পরিবেশে কুমিল্লার তিতাস উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ২২জন উপকারভোগীর মাঝে জমি ও গৃহের  যাবতীয় দলিলসমূহ হস্তান্তর করা হবে।
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে এটি প্রধানমন্ত্রীর ঈদ উপহার  বলে বিবৃতিতে উল্লেখ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম মোর্শেদ।সংবাদ প্রকাশঃ  ২৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email