পারিবারিক শিক্ষায় ঘাটতি থাকলে সারা জীবনের প্রাতিষ্ঠানিক শিক্ষায় সেই ঘাটতি পূরণ হয় না- অধ্যাপক মো. আজহারুল হক

দেবীদ্বার একেএম ফজলুল হোসেন মেমোরিয়াল একাডেমি’র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা ক্রেস্ট বিতরণ

সিটিভি নিউজ।। এবিএম আতিকুর রহমান বাশার,     দেবীদ্বার(কুমিল্লা) প্রতিনিধি//=====
মানুষ প্রথম শিক্ষা অর্জন করে মা-বাবা ও পরিবার থেকে। সন্তানদের পারিবারিক সু-শিক্ষায় শিক্ষিত না করতে পারলে, শিক্ষাপ্রতিষ্ঠানে সারা জীবন শিক্ষার্জনেও সেই শিক্ষার ঘাটতি পুরন করা সম্ভব হয় না।
সোমবার সকাল ১০টায় দেবীদ্বার একেএম ফজলুল হোসেন মেমোরিয়াল একাডেমি’র বার্ষিক পুরস্কার বিতরণী, প্রাথমিক বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে দেবীদ্বার সুজাত আলী সরকারি কলেজ’র অধ্যক্ষ অধ্যাপক মো. আজহারুল হক ওই বক্তব্য তুলে ধরেন। তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে আরো বলেন, ভদ্র আচার আচরণে, মানবিক শিক্ষায়, সু-শিক্ষিত হওয়ার প্রধান বিদ্যালয় হল পরিবার। শিক্ষার্থীদের মেধা, স্বাস্থ্য ও মনন বিকাশে খেলাধুলা, শরীর চর্চা এবং সাংস্কৃতিক কর্মকান্ড চর্চার বিকল্প নেই।
একেএম ফজলুল হোসেন মেমোরিয়াল একাডেমি’র পরিচালনা পর্ষদ সভাপতি অধ্যাপক মো. জাকির হোসেন’র সভাপতিত্বে এবং উক্ত একাডেমির সিনিয়র শিক্ষক মো. আতিকুর রহমান রিয়াদ’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বার সুজাত আলী সরকারি কলেজ’র অধ্যক্ষ অধ্যাপক মো. আজহারুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোশ্যাল ইসলামী ব্যাংক লিঃ দেবীদ্বার শাখার ব্যবস্থাপক খন্দকার মুস্তাফিজুর রহমান, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, দেবীদ্বার রেয়াজ উদ্দিন সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জামাল মোহাম্মদ কবির ভূঁইয়া।
আলোচনা শেষে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা ক্রেষ্ট ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে জয়িতা দাস ও তিথি দাশের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

সংবাদ প্রকাশঃ ০৬০৩২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ