পাঁচপুকুরিয়া বার্ষিক বনভোজন ২০২৩ অনুষ্ঠিত

সিটিভি নিউজ।।    পাঁচপুকুরিয়া, মনোহরগঞ্জ: ২৩ ডিসেম্বর শনিবার দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হল কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার পাঁচপুকুরিয়া গ্রামের বার্ষিক বনভোজন ও ক্রিড়া প্রতিযোগীতা। গ্রামের তরুণ ও যুব সমাজের আয়োজনে অনুষ্ঠিত এই বার্ষিক বনভোজন ও ক্রিড়া প্রতিযোগীতায় ঢাকা, চট্টগ্রাম সহ দূরদূরান্ত থেকে প্রাণের টানে গ্রামের মানুষ পরিবার পরিজন নিয়ে গ্রামে ফিরে আসেন এবং দিনভর খেলাধুলা ও আনন্দোৎসবের মধ্য দিয়ে দিনটি পার করে দেয়।

দ্বিতীয়বারের মত আয়োজিত বার্ষিক বনভোজন ও ক্রিড়া প্রতিযোগীতায় গ্রামের মুরুব্বীদের সাথে পরামর্শ করে আয়োজন করে গ্রামের তরুণ ও যুব সমাজ। পাঁচপুকুরিয়া বার্ষিক বনভোজন ২০২৩ গ্রামের মুরুব্বীদের উপস্থিতি, দূরদূরান্ত থেকে প্রাণের টানে গ্রামে ফিরে আসা সবার প্রাণবন্ত অংশগ্রহনে গ্রামের বিভিন্ন শ্রেণীর নারীপুরুষের উপস্থিতিতে মিলনমেলায় পরিনত হয়।

সকালবেলায় ভ‚না খিচুড়ি নাস্তা পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। গ্রামের তরুণ শিবলী, শীহাব, আসিফ, সায়মন সহ অন্যান্য তরুণদের সহযোগীতায় দিনভর ছোটদের বিস্কুট দৌড়, তরুণদের মোরগযুদ্ধ, বয়স্কদের ফুটবল, নারী ও তরুণীদের জন্য চামচ/মার্বেল খেলা, বালিশ খেলা, চেয়ার খেলা, সুইসুতা গাঁথা ইত্যাদি নানা খেলা সাহেব বাড়ির উঠোনে অনুষ্ঠিত হয়।

পাশাপাশি গ্রামের ইকবাল হোসেনের তত্বাবধানে চলে রান্নার আয়োজন। দুপুর একটার মধ্যে খেলাধুলা শেষে সবার মাঝে দুপুরের খাবার পরিবেশন করা হয়। খাবার শেষে শুরু হয় সংক্ষিপ্ত আলোচনা সভা। শীহাবের সঞ্চালনায় আলোচনার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাফেজ মো: নাঈমুল ইসলাম। কোরআন তেলাওয়াত শেষে কৃতিত্বের সাথে পবিত্র কোরআনা শরীফ মুখস্ত করার জন্য হাফেজ মো: নাঈমুল ইসলামকে গ্রামবাসীর পক্ষ থেকে সম্মাননা স্মারক সহ ক্রেস্ট প্রদান করা হয়।

এরপর আলোচনায় অংশনেন গ্রামের আবদুল লতিফ মেম্বর, হাফেজ নেজাম উদ্দীন, হাফেজ আবদুল মতিন, ইমাম শাহাদাত হোসাইন, মোহাম্মদ জসিম উদ্দীন, ও শিব্বীর আহমেদ। আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এরপর ক্রিড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে আকর্ষনীয় পুরস্কার বিতরন করা হয়। এরপর অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে গ্রামের ছেলেমেয়েরা গান ও নাচ পরিবেশন করেন। সবশেষে গ্রামের কৃতিসন্তান ইমাম শাহাদাত হোসাইন আগামী বছর আবারো গ্রামে বনভোজন আয়োজনের ঘোষণা দিয়ে পাঁচপুকুরিয়া বার্ষিক বনভোজন ২০২৩ এর সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদ প্রকাশঃ ২৭১২২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ