নাসিক ৩নং ওয়ার্ডে গানবাজনা নিষিদ্ধ করলেন ছাত্রলীগ নেতা কাউন্সিলর বাদল : জানেন না ওসি

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ডে সামাজিক অনুষ্ঠানসহ বাসাবাড়িতেও গানবাজনার বিষয়ে নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিয়েছেন ছাত্রলীগ নেতা ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল। আগামী শনিবার (৬ ফেব্রুয়ারী) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা রয়েছে। এরআগে শুক্রবার জুম্মার নামাজের সময় মসজিদের ইমামকে দিয়ে ঘোষণা দেয়া হবে। তবে বিষয়টি জানেন না সিদ্ধিরগঞ্জ থানার ওসি।
খোঁজ নিয়ে জানা যায়, সোমবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ৩ নম্বর ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের বটতলা এলাকায় অবস্থিত কাউন্সিলর শাহ্জালাল বাদলের কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় ওয়ার্ডের বিভিন্ন মসজিদ কমিটি, পঞ্চায়েত কমিটি ও ওয়ার্ড উন্নয়ন কমিটির লোকজনও উপস্থিত ছিলেন। সভা শেষে এলাকায় গানবাজনার আয়োজনে নিষেধাজ্ঞার সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়। আগামী শনিবার থেকে এই সিদ্ধান্ত কার্যকরের কথাও বলা হয়। এ-সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।
ভিডিওটিতে দেখা যায়, কাউন্সিলরের উপস্থিতিতে এক ব্যক্তি বলছেন, বুধবার থেকে প্রতিটি মসজিদ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক ও পঞ্চায়েত কমিটি বরাবর কাউন্সিলর কার্যালয় থেকে চিঠি ইস্যু করা হবে। আগামী শুক্রবারে গানবাজনা না করার ব্যাপারে জুমার নামাজেও যেন এই ব্যাপারে আলোচনা করা হয়। আগামী শনিবার থেকে এই এলাকায় গানবাজনা করা সম্পূর্ণ নিষেধ। এই মুসলমান সমাজে যাতে গানবাজনা না হয়, সে বিষয়ে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এই সিদ্ধান্তের কথা এলাকার প্রতিটি বাড়িওয়ালাকেও জানিয়ে দেয়া হবে।
এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছাত্রলীগ নেতা শাহজালাল বাদলের মোবাইল নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।
তবে তিনি একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ডিজে পার্টির নামে রাতে এলাকায় উচ্ছৃঙ্খল যুবকেরা বিভিন্ন দিবসে গানবাজনা করার কারণে মানুষের ক্ষতি হচ্ছে। রাতে এই ডিজে পার্টির কারণে বাগবিতন্ডা থেকে কয়েক দিন আগে নূরবাগ এলাকার মসজিদের সাধারণ সম্পাদক আবদুস সাত্তার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এ কারণে আমরা সবাই মিলে গানবাজনা বন্ধ রাখার বিষয়ে সভা থেকে একমত হয়েছি। ওই সভায় পঞ্চায়েত ও মসজিদ কমিটি সমর্থন জানিয়েছে। এ বিষয়ে আরও দুটি সভা হবে বলেও জানিয়েছেন কাউন্সিলর।
সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান ফোনে বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। তবে রাষ্ট্র থেকে গানবাজনা নিষিদ্ধ করার কোনো আইন নেই।    সংবাদ প্রকাশঃ  ৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ