নাসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপি নেতা এড: সাখাওয়াত

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। এসময় সাখাওয়াত বলেন, সরকারের অধীনে নির্বাচনে পা দেয়া নেত্রীর মুক্তির আন্দোলনের সাথে পরিহাসের শামিল। গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করতে সকলকে প্রস্তুত থাকার আহ্বান জানাচ্ছি। বুধবার (১৫ ডিসেম্বর) দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনে নিজ কার্যালয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন সাখাওয়াত।
তিনি বলেন, আপনারা জানেন বিগত ২০১৬ সালের সিটি নির্বাচনে মেয়র পদে আমি বিএনপির দলীয় প্রতীক ধানের শীষের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করি। অথচ সে নির্বাচনের সাত দিন আগেও আমি এ নির্বাচন সম্পর্কে নিশ্চিত ছিলাম না। ১৭ নভেম্বর বিএনপি চেয়ারপারসনের সভাপতিত্বে স্থায়ী কমিটির সভায় সিদ্ধান্ত হয় নাসিক নির্বাচনে অংশ নেয়ার। সিদ্ধান্ত মোতাবেক সকলকে বৈঠকের জন্য ডাকা হয়। বিএনপি চেয়ারপারসনপর উপদেষ্টা এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি গিয়াসউদ্দিন ও সাবেক এমপি অ্যাডভোকেট আবুল কালামকে নির্বাচনে অংশ নিতে নির্দেশ দেন। তখন তারা নির্বাচনে অংশগ্রহণে অপারগতা জানান এবং আমি নির্বাচনে অংশগ্রহণ করি।
তিনি আরও বলেন, আবারও সিটি নির্বাচন দরজায় কড়া নাড়ছে। আমি মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করি। আজ মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। মনোনয়ন নেয়ার পর আমি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকলের সাথে যোগাযোগ করি। দল জানায়, এই নির্বাচন কমিশনের অধীনে তারা কোন নির্বাচনে অংশ নেবে না এবং তারা তাদের সিদ্ধান্তে অটল আছে। নাসিক নির্বাচনেও তারা অংশ নেবে না এবং কাউকে সমর্থন করবে না বলে দল নিশ্চিত করেছে। কোন বিএনপি নেতা নির্বাচনে অংশ নিলে এটা তার ব্যাক্তিগত নির্বাচন হিসেবে গন্য হবে। এতে দলের কোন সমর্থন থাকবে না।
তিনি বলেন, আমি শহীদ জিয়াউর রহমানের আদর্শের সৈনিক, দলের বাইরে গিয়ে কোন কাজ করিনি। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের মা, মায়ের নির্দেশনা নির্বাচন থেকে বিরত থাকা। মা যখন সুস্থ ছিলেন তিনি আমাকে নির্বাচনে অংশ নিতে বলেছিলেন, আমি করেছি। আজ আমাদের মা মৃত্যুশয্যায় থেকে নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত দিয়েছেন। আমি শহীদ জিয়ার সৈনিক হিসেবে সে সিদ্ধান্ত অক্ষরে অক্ষরে পালন করবো। আমি এই ভোটারবিহীন সরকারের নাসিক নির্বাচন বর্জনের ঘোষণা দিলাম। আমি আশা করবো নারায়ণগঞ্জ বিএনপির সকল নেতৃবৃন্দ এ নির্বাচন থেকে সরে আসবে।

সংবাদ প্রকাশঃ  ১৫-১২-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ