নারী উদ্যোক্তাদের উন্নয়নে সফট স্কিল ট্রেনিং দিচ্ছে “উই”

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   তরিকুল ইসলাম, সংবাদদাতা  ঢাকা: নারী উদ্যোক্তাদের সংগঠন ‘উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই)’ এর আয়োজনে চলছে সফট স্কিল উন্নয়নে বছরব্যাপী প্রশিক্ষণ। এ উপলক্ষে বৃহস্পতিবার (১২ মে) রাজধানীর গুলশানের ইন্ডিয়ান কালচারাল সেন্টারে এবারের প্রশিক্ষণ ক্লাসটি অনুষ্ঠিত হয়।

এবারের প্রশিক্ষণের বিষয়বস্তু ছিল ‘অল অ্যাবাউট টাইম অ্যান্ড স্ট্রেস ম্যানেজমেন্ট’।
ভারতের ৭৫ বছর পূর্তি উপলক্ষে ভারতীয় দূতাবাস উইকে এ চমৎকার ট্রেনিং সেশনটি উপহার হিসেবে দিয়েছে। যার মাধ্যমে উই-এর উদ্যোক্তারা তাদের সফট স্কিল এবং সেইসঙ্গে তাদের উদ্যোগকে সবার সামনে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে কাজ করতে পারেন।

প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগ জানায়, উই-এর যারা সাবস্ক্রাইবার এবং নিয়মিত উদ্যোক্তা সবার জন্যই এ প্রশিক্ষণ কর্মশালা উন্মুক্ত। আয়োজনটির সার্বিক সহযোগিতায় কাজ করছেন বাংলাদেশে ভারতীয় হাইকমিশন, বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন এবং সিল্কক গ্লোবালের সিইও, উই-এর বৈশ্বিক উপদেষ্টা সৌম্য বসু।

উই-এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, আমরা সব সময় চাই উই-এর হাত ধরে নারীরা এগিয়ে যাক, তারা অবদান রাখুক দেশের অর্থনৈতিক উন্নয়নে। আর তাদের এগিয়ে যাওয়ার পথ তৈরি করে দিচ্ছি আমরা, যাতে নারীদের আর ঘর বন্দি হয়ে থাকতে না হয়। উই-এর হাত ধরে তারা উঠে আসতে পারে দেশের যেকোনো প্রান্ত থেকে। আমরা আমাদের উদ্যোক্তাদের ব্যবসায়ের নানা রকম সমস্যা/সম্ভাবনার কথা জানাতে চাই। তাই সরকার, ভারতীয় হাইকমিশন এবং সিল্কক গ্লোবালের পূর্ণ সহযোগিতায় এবার বছরব্যাপী আটটি ক্লাসের আয়োজন করছি, যেটার শেষে আমাদের উদ্যোক্তারা সার্টিফিকেটও পাবে।

সংবাদ প্রকাশঃ  ১৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email