নারায়ণগঞ্জ আ’লীগের সুতিকাগার : মেয়র আইভী

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ডা.সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আওয়ামীলীগ ও বঙ্গবন্ধুর সাথে নারায়ণগঞ্জের গভীর সম্পর্ক। ‘শেখ মুজিব আমার পিতা’ বইটি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে লিখেছেন। বইটির ৬৭ নং পৃষ্ঠায় আমি দেখলাম নারায়ণগঞ্জের কথা লেখা আছে। আজকের চাষাঢ়া বালুর মাঠে সে সময় জনসভা হয়েছিল সেখানে বঙ্গবন্ধু এসেছিল এবং ছয় দফা দাবী নারায়ণগঞ্জ থেকেই ঘোষণা করা হয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রীও বলেছেন নারায়ণগঞ্জে মিটিং হয়েছিল তিনি এখানে বক্তৃতা দিয়েছিলেন এবং নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে তাকে ছয় দফার জন্য গোল্ড মেডেল দেয়া হয়েছিল।
বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে নগর ভবন প্রাঙ্গনে শিশু সমাবেশ, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন,নারায়ণগঞ্জ আওয়ামীলীগের সুতিকাগার। নারায়ণগঞ্জের পাইকপাড়া মিচুয়াল ক্লাবে বঙ্গবন্ধু আওয়ামীলীগের প্রথম মিটিং করেছিলেন। পরবর্তীতে রোজ গার্ডেনে আওয়ামীলীগের কমিটি ঘোষণা করা হয়। সেই থেকে আমরা বলি নারায়গঞ্জেই আওয়ামীলীগের জন্ম। আমরা সেই মিচুয়াল ক্লাবের ভবনটি সংরক্ষণ করে তিনতলা একটি ভবন করেছি। শীগ্রই বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত সেই পাইকপাড়া মিচুয়াল ক্লাবটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আজ সব ইন্টারনেটে পাওয়া যায়, বই পড়ার অভ্যাস চলে যাচ্ছে আমাদের। বাচ্চাদের বই পড়ার অভ্যাস করুন। তাদের ইতিহাস পড়ান, তারা যদি বঙ্গবন্ধুকে না চেনে দেশকে ভাল না বাসে তাহলে তারা দেশের জন্য কাজ করবে না। আপনারাও ইতিহাস পড়বেন এবং আপনাদের বাচ্চাদেরও ইতিহাস শেখাবেন।
তিনি আরও বলেন, আমরা সুন্দর একটি পার্ক করেছি, তোমরা শেখ রাসেল পার্কে ঘুরতে যাবে। সিদ্ধিরগঞ্জে সুন্দর লেক করে দিয়েছি, তোমরা সেখানেও ঘুরতে যাবে।
আইভী বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্ম শিশু কিশোরদের জাতির জনক বঙ্গবন্ধু, স্বাধীন বাংলাদেশ সম্পর্কে জানাতে হবে। এজন্য কুইজ প্রতিযোগিতা, ছবি আঁকাসহ নানা সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে শিশুদের দেশ ও দেশের ইতিহাস সম্পর্কে জানাতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর মনোয়ারা বেগম প্রমুখ।

সংবাদ প্রকাশঃ  ১৮-০৩-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ