নারায়ণগঞ্জে আলোচিত কাপড় ব্যবসায়ি স্বপন হত্যা বন্ধু পিন্টুর ফাঁসি ও রত্নার যাবজ্জীবন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ শহরের আমলাপাড়ার আলোচিত কাপড় ব্যবসায়ি স্বপন কুমার সাহা ওরফে সাইদুর ইসলাম স্বপনকে হত্যার পর ৭ টুকরো করে শীতলক্ষ্যায় ফেলে দেয়ার ঘটনায় দায়ের করা মমালায় বন্ধুরূপী ঘাতক পিন্টুকে ফাঁসি ও বান্ধবী রত্না রানীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।
মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক উম্মে সরাবান তহুরা এ রায় দেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী পিন্টু দেবনাথ, যাবজ্জীবন আসামী রত্মা রানী চক্রবর্তী। তাদের দুই জনকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অপরদিকে অপর আসামী আব্দুল্লাহ আল মামুন মোল্লাকে খালাস দেয়া হয়েছে।
অতিরিক্ত পিপি মাকসুদা আহম্মেদ জানান, নিহত স্বপন কুমার সাহা প্রথম হিন্দু ছিলেন পরে তিনি ইসলাম গ্রহণ করে সাইদুর ইসলাম স্বপন হন। ২০১৬ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৮ সালের ৯ জুলাইয়ের মধ্যে কোন এক সময় তাকে হত্যা করা হয়। ২০১৮ সালে ১৬ জুলাই নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করার পর পিন্টু দেবনাথ, রত্মা রানী চক্রবর্তী ও আব্দুল্লাহ আল মামুন মোল্লাকে গ্রেপ্তার করা হয়।
তিনি জানান, পুলিশে তদন্ত ও স্বাক্ষী প্রমাণে পিন্টু দেবনাথকে মৃত্যুদণ্ড ও রত্মা রানীকে যাবজ্জীবন রায় দেয়া হয়। অপর আসামী আব্দুল্লাহ আল মামুনকে খালাস দেয়া হয়েছে।
প্রসঙ্গত : কাপড় ব্যবসায়ী স্বপন কুমার সাহাকে ৭ টুকরো করে হত্যার পরে শীতলক্ষ্যায় মরদেহ ফেলে দেওয়ার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দিয়েছিল বন্ধু রূপী ঘাতক পিন্টু। নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসীনের আদালতে পিন্টুর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। প্রায় ৪ ঘণ্টায় ৮ পাতার জবানবন্দিতে স্বপনকে হত্যার আদ্যোপান্ত তুলে ধরেন পিন্টু। এর আগে স্বপন হত্যা মামলার আসামি পিন্টুর বান্ধবী রত্না রাণী ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে স্বপন হত্যার আদ্যোপান্ত তুলে ধরেন। একইদিন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আবদুল্লাহ আল মোল্লা মামুনও।

সংবাদ প্রকাশঃ  ২৯-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email