নারায়ণগঞ্জে আরও ২৪ নেতা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পেলেন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জে গত ১ সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূন্য র‌্যালিতে পুলিশের বাধা ও নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় বিএনপির আরও ২৪ নেতা উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়েছেন।
ওবিবার (১১ সেপ্টেম্বর) বিচারপতি মোঃ রেজাউল হাসান ও বিচারপতি মোঃ আতাবুল্লাহ’র সমন্বয়ে গঠিত বেঞ্চে উপস্থিত হয়ে জামিন প্রার্থণা করলে শুনানী শেষে তাদের ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।
আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোঃ মাহাবুবুর রহমান খান ২৪ নেতার জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন। আসামী পক্ষে জামিন শুনানীতে অংশ নেন, ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট মোঃ মাহাবুবুর রহমান খান, ব্যারিস্টার মেহেদী হাসান, ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার ও অ্যাডভোকেট মোঃ নুরুল হুদা।
এর আগে গত ৭ সেপ্টেম্বর উচ্চ আদালতের একই বেঞ্চ রথকে ৬ সপ্তাহের আগাম জামিন পেয়েছিলেন বিএনপির ২২ নেতা।
রবিবার আগাম জামিন প্রাপ্তদের মধ্যে রয়েছেন, জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, ফতুল্লা থানা বিএনপির আহবায়ক জাহিদ হাসান রোজেল, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি প্রমুখ।
সংঘর্ষের ঘটনায় বিএনপির ৭১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও আটশ থেকে নয়শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল সদর মডেল থানার এসআই মোঃ কামরুজ্জামান।
উল্লেখ্য, নারায়ণগঞ্জে গত ১ সেপ্টেম্বর সকালে বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীর শন্তিপূন্য র‌্যালিতে বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ বেঁধে যায়। এসময় পুলিশ গুলি বর্ষণ করে। সংঘর্ষে শাওন আহমেদ রাজা নামে এক যুবদল কর্মী নিহত হন। ২৬ জন গুলিবিদ্ধসহ আহত হয় কমপক্ষে আড়াইশ জন। ওই ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের হয় সদর মডেল থানায়। কারও নাম উল্লেখ না করে বিএনপির ৫ হাজার নেতাকর্মীর নামে একটি হত্যা মামলা দায়ের করেন নিহত শাওনের বড় ভাই মিলন হোসেন এবং বিএনপির ৭১ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আটশ থেকে নয়শ জনের বিরুদ্ধে পুলিশের এসআই কামরুজ্জামান বাদি হয়ে অপর মামলাটি দায়ের করেন।   সংবাদ প্রকাশঃ  ১১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ