নারায়ণগঞ্জেও ডেঙ্গু রোগের প্রকোপ ছড়াচ্ছে : আক্রান্তের সংখ্যা ২০

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : রাজধানী ঢাকার পাশাপাশি নারায়ণগঞ্জেও ডেঙ্গু রোগের প্রকোপ ছড়াচ্ছে। তবে ঢাকার তুলনামূলক নারায়ণগঞ্জে ডেঙ্গু রোগে আক্রান্ত কিছুটা কম। নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্রে হিসেব অনুযায়ী এপর্যন্ত জেলায় ২০ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে। বেসরকারী হিসেবে আক্রান্তের সংখ্যা আরো বেশী।
তবে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখনো কোন মৃত্যু হয়নি। সরকারি হাসপাতালের হিসেবের বাইরে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে অনেকেই প্রাইভেট ক্লিনিক ও চিকিৎসকের পরামর্শে ঢাকার হাসপাতালে চিকিৎসা নিয়েছে বলে রোগির স্বজনরা জানিয়েছেন। সে হিসেবে নারায়ণগঞ্জে ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা আরো ছাড়িয়ে যাবে।
মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে সরজমিনে গিয়ে দেখা গেছে, নারী ও পূরুষ ডেঙ্গু ওয়ার্ডে দু’জন রোগি ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে একজন নারী ও একজন পুরুষ রোগি চিকিৎসা নিচ্ছেন। এ দিকে ডেঙ্গু প্রকোপ মোকাবেলা করতে নারায়ণগঞ্জ সদর বিক্টোরিয়া জেনারেল হাপাতালে ৪ বেডের একটি ওয়ার্ড ও ৪ উপজেলার হাসপাতালে ২টি করে বেড প্র¯ূÍত রাখা হয়েছে।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ জানিয়েছেন, এ পর্যন্ত নারায়ণগঞ্জে ২০জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। তারা সকলেই সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। নারায়ণগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনেরও মৃত্যু হয়নি।
ডেঙ্গু রোগির চিকিৎসার জন্য সবরকমের প্রস্তুতি নেওয়া আছে। ডেঙ্গু প্রকোপ কমাতে সাধারণ মানুষের সচেতনতা ও সিটি কর্পোরেশনের এক যোগে কাজ করতে হবে। তাহলে ডেঙ্গু প্রকোপ ছড়াতে পারবে না।

সংবাদ প্রকাশঃ  ০৭২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like See More =আরো বিস্তারিত জানতে ছবিতে অথবা লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ