না’গঞ্জ বারের নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান বিএনপি সমর্থিত আইনজীবীদের

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে পূর্ণ প্যানেলে বিজয়ী ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগ সমর্থিত ১৭ জন প্রার্থীকে। এদিকে ব্যাপক কারচুপি ও ভোট কেন্দ্র দখলসহ নানাহ অনিয়মে এই ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি সমর্থিত আইনজীবীরা। পরবর্তী পদক্ষেপ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়ার কথাও জানিয়েছেন আইনজীবী বিএনপি নেতারা।
বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাত ১২টায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আওয়ামী লীগ নেতা অ্যাড. শামসুল ইসলাম ভূঁইয়া। তিনি জানান, মোট ১০২১ জন ভোটের মধ্যে ১০০৪ ভোট কাস্ট হয়। আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।
এদিকে কারচুপির অভিযোগ এনে এই ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি’র মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন খান বলেন, তারা এই ফলাফল প্রত্যাখ্যান করেছেন। পরবর্তী পদক্ষেপ সম্পর্কে তারা আনুষ্ঠানিকভাবে জানাবেন।
সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। সারাদিন কোনো বিশৃঙ্খলা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হলেও ভোট গণনার ঠিক পূর্বে কেন্দ্রের ভেতর আওয়ামী লীগের বহিরাগত নেতা কর্মীরা বিএনপি সমর্থিত আইনজীবীদের উপর হামলা চালায় মারধরের ঘটনা ঘটেছে। এই ঘটনার ভিডিও ধারণ করতে গিয়ে মারধর ও লাঞ্ছনার শিকার হয়েছেন গণমাধ্যমকর্মীরাও। এ হামলার নেতত্বে ছিলেন, এমপি শামীম ওসমনের আস্থাভাজন চেম্বারের সভাপতি খালিদ হায়দার কাজল (তার নির্দেশে বিএনপি সমর্থিত আইনজীবী ও সাংবাদিকদের উপর হামলা ও মারধর করা হয়। যার ভিডিও আমাদের কাছে সংরক্ষিত আছে)। এ নিয়ে আদালতপাড়ায় থমথমে পরিবেশ বিরাজ করে। আতঙ্কে আদালতপাড়া ছেড়ে চলে যান বিএনপি সমর্থিত আইনজীবীরা। এদিকে দুপুর থেকে ফলাফল ঘোষণা পর্যন্ত আদালতপাড়াতেই উপস্থিত ছিলেন, প্রভাবশালী এমপি শামীম ওসমান ও তার অনুসারী আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

সংবাদ প্রকাশঃ  ২৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email