না’গঞ্জে শীতলক্ষ্যায় নাসিম ওসমান সেতুর কাজ শেষ পর্যায়ে

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের দুই পাড়ের মানুষের সংযোগকারী শীতলক্ষ্যা নদীর ওপরে নাসিম ওসমান সেতুর নির্মাণ কাজ শেষ পর্যায়ে।
সবকিছু ঠিকঠাক চললে আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে সেতুর কাজ সমাপ্ত করা সম্ভব হবে বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।
সেতুটি নারায়ণগঞ্জের সদর উপজেলার সৈয়দপুর ইউনিয়নকে বন্দর উপজেলার মদনগঞ্জ ইউনিয়নের সঙ্গে সংযুক্ত করেছে।
এক হাজার ২৩৫ মিটার দৈর্ঘ্যের এ সেতুটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ৪৫৬ কোটি টাকা। মূল সেতুটির নির্মাণকাজ ইতোমধ্যে শেষ হয়েছে।
এর আগে ২০১৫ সালে বর্তমান সরকার শীতলক্ষ্যা সেতু তৈরির উদ্যোগ নেয়। একই বছরের ১৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
সেতুর প্রকল্প পরিচালক সোয়েব আহমেদ এ প্রতিবেদককে জানান, মূল কাজ শেষে এখন সংযোগ সড়ক ও পূর্ব প্রান্তে টোল প্লাজা নির্মানের কাজ চলছে। লাইটিং ও অন্যান্য আনুষঙ্গিক কাজগুলো শেষ করা হচ্ছে। আগামী সেপ্টেম্বরের মধ্যে সেতুটির নির্মাণ কাজ শেষ করার ব্যাপারে আমরা আশাবাদী।
নারায়ণগঞ্জবাসী বলছেন, সেতুটি বাস্তবায়ন হলে নারায়ণগঞ্জ থেকে ঢাকা-চট্টগ্রাম-মুন্সিগঞ্জ ও সিলেটের যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে। দক্ষিণাঞ্চলের মানুষ সেতুটি ব্যাবহার করে খুব দ্রুতই গন্তব্যে যেতে পারবেন।
সেপ্টেম্বরে কাজ শেষ হলে দুয়েক মাসের মধ্যেই সেতুটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে আশা ব্যক্ত করেছে সেতু কর্তৃপক্ষ।

সংবাদ প্রকাশঃ  ২৪-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ