না’গঞ্জের শীর্ষ সন্ত্রাসী ও সাব্বির হত্যা মামলার অন্যতম আসামী জাকির খান বিদেশী পিস্তলসহ গ্রেফতার

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : দীর্ঘ দুই দশক বিদেশে পালিয়ে থাকা নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এক সময়ের শীর্ষ সন্ত্রাসী ৪টি হত্যাসহ বেশ কয়েকটি মামলার আসামি জাকির খানকে বিদেশী পিস্তলসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। শুক্রবার (২ সেপ্টেম্বর) রাতে ঢাকা বসুন্ধরা থেকে র‌্যাব তাকে গ্রেফতার করে।
কনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ আদমজীনগর কার্যালয়ে র‌্যাব-১১ অধিনায়ক লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ও গোয়েন্দা নজরদারীর মাধ্যমে শুক্রবার দিবাগত রাতে ঢাকার ভাটারা থানার বসুন্ধরা এলাকা অভিযান চালায় র‌্যাব-১১’র সদস্যরা।
তিনি আরো জানান, অভিযানকালে ১টি বিদেশী পিস্তলসহ নারায়ণগঞ্জের শীর্ষ সন্ত্রাসী ও সাব্বির হত্যা মামলার অন্যতম আসামী জাকির খানকে গ্রেফতার করা হয়। তার নামে ৪টি হত্যাসহ অসংখ্য মামলা রয়েছে ও বিভিন্ন সময়ে তিনি এসকল মামলায় জেল খাটেন। ১৯৯৪ সালের সন্ত্রাসমূলক অপরাধ দমন বিশেষ আইনে একটি মামলায় জাকির খানের ১৭ বছরের সাজা হয়। পরে উচ্চ আদালতে তার সাজা কমে ৮ বছর হলেও তিনি গ্রেফতার এড়াতে দেশে ও বিদেশে প্রায় ২১ বছর পলাতক ছিলেন। ২০০৩ সালে সাব্বির আলম হত্যা মামলায় আসামী হলে তিনি আত্মগোপনে চলে যান। তাকে জিজ্ঞাসাবাদে আরো জানায়, তিনি দীর্ঘ দিন থাইল্যান্ডে আত্মগোপনে ছিলেন এবং সম্প্রতি ভারত হয়ে তিনি বাংলাদেশে আসেন। এরপর থেকে তিনি পরিচয় গোপন করে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় স্বপরিবারে বসবাস করছিলেন। গ্রেফতারকৃত জাকির খানের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

সংবাদ প্রকাশঃ  ০৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ