না’গঞ্জের আড়াইহাজারে ধারালো অস্ত্র ও ককটেল সহ আন্তঃজেলা ডাকাত দলের ৯ সদস্য গ্রেফতার

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : র‌্যাব-১১ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) গভীর রাতে জেলার আড়াইহাজার থানাধীন সরাবদী এলাকায় ডাকাতির প্রস্তুতি গ্রহণকালে ধারালো অস্ত্র ও ককটেলসহ সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের কাশেম বাহিনীর ৯ জন সদস্যকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃত আসামীরা হলো ডাকাত সর্দার আবুল কাশেম (৩৩), পিতা- মৃত আবু তালেব, সাং- গোপালদী, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মোঃ বাবু (২৬), পিতা মৃত নীল মিয়া, সাং- তেজখালী, থানা- বাঞ্চারামপুর, জেলা- ব্রাহ্মনবাড়িয়া, ওমর ফারুক (২৭), পিতা- মোঃ আঃ হামিদ, সাং-কাজীপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মোঃ লিটন (২৪), পিতা-মৃত মোস্তফা, সাং-গোপালদি দাইরাদি, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মোঃ সবুজ (২৮), পিতা-নূর মোহাম্মদ, সাং-মারুয়াদী, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, দেলোয়ার হোসেন (২৮), পিতা- মৃত রশিদ মিয়া, সাং-চকড়িয়া, মাধবদী, নরসিংদী, রুমন ভূইয়া (২৫), পিতা-আলম ভূইয়া, সাং-জুগারদিয়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মোঃ আশরাফুল (১৯), পিতা-মোঃ আলম, সাং-গোপালদী, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, ও জুয়েল রানা (২২), পিতা-আঃ করিম মিয়া, সাং-কলাগাছিয়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ।
উক্ত অভিযানে গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে ককটেল-৭টি, ছোড়া-৩টি, কাটার-১টি, কোরাবারি-২টি, টেটা-৫টি, টর্চ লাইট-১৩টি, রূপার চেইন-১টি, নগদ চব্বিশ হাজার নয়শত টাকা, মোবাইল-৯টি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ডাকাতদলের সদস্যদের স্বীকারোক্তিতে জানা যায় যে, তারা গত ১৯ সেপ্টেম্বর হাইজাদী ইউনিয়নের সরাবদী আতাদী চকের বাড়ি ও উদয়দী গ্রামের ৮টি বাড়িতে ডাকাতির ঘটনার সাথে জড়িত ছিল। গেস্খফতারকৃতদের বিরুদ্ধে থানায় এশাধিক ডাকাতির মামলা রয়েছে।
র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক মেজর সানরিয়া চৌধুরী জানান, গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন। এই সংঘবদ্ধ ডাকাত চক্রটি এর আগেও পরষ্পর যোগসাজশে পূর্ব-পরিকল্পনামাফিক দীর্ঘদিন যাবৎ আড়াইহাজার থানা এলাকায় বিভিন্ন বাড়িতে এবং আর্থিকভাবে সচ্ছল পরিবারগুলোকে টার্গেট করে পরিকল্পিতভাবে তাদের ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছিল। গভীর রাতে আড়াইহাজারের বিভিন্ন বাসা-বাড়িতে অতর্কিতভাবে হাজির হয়ে ধারালো অস্ত্র প্রদর্শন করে এবং ককটেল বিস্ফোরণের মাধ্যমে জনমনে ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে সাধারণ লোকজনদের জিম্মি করে ডাকাতি করে সিএনজি/ মোটরসাইকেল যোগে ঘটনাস্থল হতে পালিয়ে যায়। দুস্কৃতিকারী এই ডাকাত দলের সদস্যরা ডাকাতি করতে গিয়ে জনসাধারণকে মারধর ও ছুরিকাঘাতসহ গুরুত্বর জখম করে থাকে। দীর্ঘদিন ধরে তারা নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানা এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে তাদের অন্যান্য সহযোগীদের নিয়ে ডাকাতি করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ২১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email