দেবীদ্বার ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা’র সাবেক অধ্যক্ষ হালিম পীর সাহেব’র পরলোকগমন

সিটিভি নিউজ।।   এবিএম আতিকুর রহমান বাশার ঃ  সংবাদদাতা জানান=====
দেবীদ্বার উপজেলার ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা পরিচালনা পর্ষদ’র সভাপতি ও সাবেক অধ্যক্ষ, সর্বজনশ্রদ্ধেয় আলহাজ¦ আব্দুল হালিম পীর সাহেব (৭৮) নানা রোগে আক্রান্ত হয়ে আজ বিকেল ৩টায় তার নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। আগামীকাল বাদ জোহর ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা মাঠে তার জানাযা সম্পন্ন হবে।
আলহাজ¦ আব্দুল হালিম পীর সাহেবের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার সাথে সাথে পুরো উপজেলায় শোকের ছায়া নেমে আছে। তাকে শেষবারের মতো এক নজর দেখার জন্য শত শত ভক্ত-সমর্থক গ্রামের বাড়িতে ছুটে যান। তিনি মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম হযরত মাওলানা আজীম উদ্দিন পীর সাহেবের দ্বিতীয় পুত্র এবং আরিখোলা হাবিবুর রহমান টেক্সটাইল মিল মালিক মরহুম হাবিবুর রহমান’র ছোট ভাই ও ধামতী রৌশন আরা কলেজ’র প্রতিষ্ঠাতা রৌশন আরা বেগম’র দেবর।
তিনি মৃত্যুকালে স্ত্রী ও একমাত্র নাতী মোঃ বাহাউদ্দিন (হালিম হুজুরের একমাত্র মরহুম পুত্র মহিউদ্দিনের পুত্র মোঃ বাহাউদ্দিন) সহ হাজার হাজার ভক্তানুরাগী রেখে গেছেন। মহান মুক্তিযুদ্ধে পাক সেনাদের নির্যাতন থেকে রেহাই পাননি এ পরিবারটি। মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তিযোদ্ধাদের ঘাটি চিহ্নীত করে পাক সেনারা বিশাল বহর নিয়ে ধামতী গ্রামে নির্মম পৈশাচিক হত্যাযজ্ঞ চালায় গ্রামের ৯০টি বাড়ি জ¦ালিয়ে দেয়, নারী নিযাতন, লুটপাট, হত্যাযজ্ঞের মিছিলে আলহাজ¦ আব্দুল হালিম পীর সাহেবের ভাইগ্না সহিদুল্লাহ ও অপর এক নাতীকে চোখের সামনে গুলি করে নির্মমভাবে হত্যা করে।
আলহাজ¦ আব্দুল হালিম পীর সাহেব নিজ বাবা কর্তৃক প্রতিষ্ঠিত ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসায় লেখাপড়া করেন এবং উচ্চা শিক্ষা লাভের পর ১৯৬৩ সাল থেকে উক্ত মাদ্রাসায় শিক্ষাকতার মাধ্যমে কর্ম জীবন শুরু করেন। ১৯৭৫ সাল থেকে উক্ত মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে যোগ দানের পর ২০০৬ সাল পর্যন্ত ৩১ বছর অধ্যক্ষের দায়িত্ব পালন শেষে অবসরে আসেন। অবসরে থাকালীন সময়ে উক্ত মাদ্রাসার দাতা সদস্য ও সভাপতি হিসেবে মাদ্রাসাটির উন্নয়নে আমৃত্যু পাশে ছিলেন। প্রয়াত হালিম পীর সাহেব ছিলেন সর্বমহলে সর্বজন শ্রদ্ধেয়। তার হাজার হাজার ভক্ত দেশ বিদেশে রয়েছেন।
ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা পরিচালনা পর্ষদ’র সভাপতি ও সাবেক অধ্যক্ষ, সর্বজনশ্রদ্ধেয় আলহাজ¦ আব্দুল হালিম পীর সাহেব’র মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন, কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোঃ ফখরুল, সাবেক এমপি ও মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা, সাবেক এমপি ও মন্ত্রী এ,এফ,এম ফখরুল ইসলাম মূন্সী, দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ¦ জয়নুল আবেদীন, ভাইস চেয়ারম্যান আবুল কাসেম ওমানী, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার সহ বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন ও ব্যক্তিবর্গ।

সংবাদ প্রকাশঃ  ০২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ