দেবীদ্বার ঃ ৭ মার্চের কর্মসূচী ঘোষনা করে মাঠে নেই রোশন মাস্টার, সরব এমপি ও উপজেলা চেয়ারম্যান অনুসারীরা

সিটিভি নিউজ।। এবিএম আতিকুর রহমান বাশার,  দেবীদ্বার(কুমিল্লা) প্রতিনিধি// জানান ===== কুমিল্লার দেবীদ্বারে ঐতিহাসিক ৭ মার্চের কর্মসূচী ঘোষনা করে মাঠে আসেননি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রোশন আলী মাস্টার ও তার অনুসারীরা।

আজ মঙ্গলবার উপজেলার ভূইঁয়া কমিনিউটি সেন্টারে আলোচনা সভার ঘোষনা দিলেও নেতা–কর্মীদের কেউই সেখানে উপস্থিত হননি। তবে দিনভর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও তার অনুস্মারী জেলা-উপজেলা আ”লীগের নেতা-কর্মী, ৮ ইউপি চেয়ারম্যান, ছাত্রলী, যুবলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের কয়েক শত নেতা–কর্মীদের নিয়ে মাঠে সরব ছিলেন। অপরদিকে স্থানীয় সংসদ সদস্যের অনুসারী উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোস্তফা কামাল চৌধূরীর ডাকা পৌর মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল অনুপস্থিত থাকলেও এমপি সমর্থিত আলোচনা সভায় কুমিল্লা উঃ জেলা আ’লীগের সভাপতি ম. রুহুল আমিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ১ মার্চ সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল সমর্থক উপজেলা আ’লীগ এর সাধারন সম্পাদক এক প্রেস বিজ্ঞপ্তিতে উপজেলা আ’লীগের পক্ষ থেকে ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে এবিএম গোলাম মোস্তফা পৌর মিলনায়তনে সকাল ১০টায় আলোচনা সভা করার ঘোষণা দেন। অপর দিকে আওয়ামী লীগ কুমিল্লা উত্তর জেলা কমিটির সাধারন সম্পাদক রোশন আলী মাষ্টারের সমর্থক আ’লীগ উপজেলা সভাপতি একেএম সফিউদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ৭মার্চ সকাল ১০টায় ভূঁইয়া কমিউনিটি সেন্টারে এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ সমর্থকগন একই দিন সকাল ১০টায় নবিয়াবাদস্থ ‘কুমিল্লা মডেল কলেজে’ আলোচনা সভার আয়োজনের ডাক দিয়েছিলেন।

এসব গ্রুপের বাহিরে আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহনে সম্বাব্য প্রার্থী আমেরিকা প্রবাসী শেখ রাসেল ফাউন্ডেশন ইউএস শাখার সভাপতি ডাঃ ফেরদৌস খন্দকার’র সমর্থকরা দেবীদ্বার শেখ রাসেল ফাউন্ডেশন’র কার্যালয়ে, গ্রুপিং রাজনীতির বাহিরে থাকার ঘোষণায় অপর দেবীদ্বার পৌর আ’লীগের সভাপতি আবুল কাসেম একই দিন সকাল ১০টায় পৌর আ’লীগের কার্যালয়ে
এবং উপজেলা ছাত্রলীগ থানা গেইট কেন্দ্রীয় মসজিদ মার্কেট মাঠে ৭ মার্চ বিকেল বিকেল ৩টায় অনুষ্ঠান পালনের ঘোষণা দেন।

নিজেদের অবস্থান এবং শক্তির অস্তিত্ব জানান দিতেই ৩ নেতা স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, আ’লীগ কুমিল্লা উত্তর জেলার সাধারন সম্পাদক রোশন আলী মাষ্টার, আ’লীগ কুমিল্লা উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ’র সমর্থকগন পৃথক কর্মসূচী পালন করার ঘোষণা দিয়েছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, উপজেলার ভূঁইয়া কমিনিউটি সেন্টারে কর্মসূচী পালন করবে এমন ঘোষণা দিয়েছিলো দেবীদ্বার উপজেলা আওয়ামীলীগের একাংশ। মঙ্গলবার সকাল ১০টায় ওই সভায় প্রধান অতিথি থাকার কথা ছিল কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রোশন আলী মাষ্টার। কিন্তু অজ্ঞাত কারনে তারা কর্মসূচী ঘোষনা করেও তা পালন করেননি। অন্যদিকে উপজেলা চেয়ারম্যান অনুসারীরা দেবীদ্বার মসজিদ মাঠে সকাল থেকে ছাত্রলীগ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা অবস্থান নেন। পরে বিকেলে তাঁরা সেখানে আলোচনা সভা করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক কুমিল্লা উত্তর জেলা আ’লীগের এক শীর্ষ নেতা জানান, ৭মার্চ দেবীদ্বার উপজেলা আ’লীগের তৃমূখী কর্মসূচী পালনের বিষয়টি দৈনিক কালের কন্ঠসহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সংবাদ প্রকাশের পর কেন্দ্রীয় আ’লীগ নেতাদের দৃষ্টিগোচর হয়। যেহেতু সম্প্রতি অনুষ্ঠিত সম্মেলনে দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের ঘোষিত ৭১ সদস্যের কমিটির ৬৬ সদস্যের পদ স্থগিত রাখা হয়েছে, সেহেতু ওই স্থগিত কমিটির ব্যানারে কর্মসূচী পালনে সংঘাত-সংঘর্ষ এড়াতে উপজেলা নেতাদের সংযত থেকে ঐক্যবদ্ধভাবে কর্মসূচী পালনের নির্দেশ দেয়া হয়।

পাশাপাশি পৌর আওয়ামী লীগ সভাপতি আবুল কাসেম চেয়ারম্যানের উদ্যোগে পৌর আ’লীগ কার্যালয়ে সকাল সাড়ে ১১টায় আলোচনা সভা হয়। এছাড়া ঘোষিত আর কারোর কোন কর্মসূচী পালিত হয়নি।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর রহমান রনী বলেন, দল ও নেতা–কর্মীদের চাঙা করতে উপজেলা সদরসহ সবকটি ইউনিয়নেই তাঁরা অর্গানাইজেশন করেছেন। নির্বাচনের আগপর্যন্ত এসব সভা চলবে। কে কী করল না করল, এসব তাঁদের দেখার কোনো বিষয় না।

এ ব্যপারে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমিন বলেন, দেবীদ্বার আ’লীগের মধ্যে এখন আর কোন দ্বন্দ্ব নেই, সবাই মিলে মিশে কাজ করবে। তবে জেলা আ’লীগের সাধারন সম্পাদক রোশন আলী মাষ্টার কুমিল্লার একটি প্রোগ্রামে থাকার কারনে দেবীদ্বারের পোগ্রামে থাকতে পারেনি, এমপি সাহেব কেন থাকেননি তা বলতে পারবনা। অপরদিকে জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিকেলে ছাত্রলীগের একটি প্রোগ্রামে ছিল তা দোষের নয়।

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ