দেবীদ্বারে জীবনের নিরাপত্তাহীনতায় গৃহহীন একটি পরিবার মানবেতর জীবন

মায়ের কোল থেকে ৭ মাসের সন্তানকে ছিনিয়ে নিয়ে বাহিরে ছুড়ে মেরে বাড়ি ঘর উচ্ছেদ করে দখলবাজরা
সিটিভি নিউজ।।       এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান ====
দেবীদ্বার বরকামতা গ্রামে প্রতিপক্ষের বাড়ি দখলকে কেন্দ্র করে কুলসুমের পরিবারের খাবার টেবিল থেকে নারীদের চুলের মুঠু ধরে টানাহেচড়া করে বের করাই নয়, মায়ের কোল থেকে ৭ সাসের কণ্যা সন্তানকে ছিনিয়ে নিয়ে বাহিরে ছুড়ে ফেলা এবং বাড়ি ঘরে বেপক ভাংচুর চালানোর অভিযোগ পাওয়া গেছে। গত ১২ মে (বৃহস্পতিবার) দুপুরে উপজেলার বরকামতা গ্রামের স্বর্ণপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কুলসুম বেগমের বাড়ি তার চাচাতো ভাই রহমানসহ অন্যান্যদের বাড়ি দখলকে কেন্দ্র করে ওই ঘটনা ঘটে। স্থিতাবস্থায় বজায় রাখাতে আদালতের নির্দেশনা থাকলেও পুলিশের পক্ষ থেকে কোন ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে।
ভুক্তভোগী পরিবারের পক্ষে কুলসুম বেগমের পুত্র মোঃ সাকিব জানান, গত ১২ এপ্রিল (বৃহস্পতিবার) আমরা তখন দুপুরের খাবার খেতে বসেছিলাম, এসময় আমার মা’ কুলসুম বেগম, আমার স্ত্রী সুরাইয়া বেগম, ছোট বোন সানজিদা আক্তার, আমার একমাত্র কণ্যা ৭ মাসের মেহেরুন খাবার টেবিলে ছিল। হঠাৎ একদল সন্ত্রাসী এসে সূর-চিৎকারে আতঙ্ক ছড়িয়ে বাড়ি ঘরে হামলা চালায়। খাবার টেবিল থেকে নারীদের চুলের মুঠু ধরে টানা হেচড়া, কিল ঘূূিস ও লাথি মেরে ঘর থেকে বের করে দেয়। আমার ৭ মাসের সন্তান মেহেরুনকে ঘারে ধরে কোল থেকে ছিনিয়ে নিয়ে বাহিরে ছুড়ে ফেলে দেয়। ওরা আমাদের বাড়িঘর নিশ্চিহ্নই নয়, টয়লেটের ইটগুলোও খুলে নেয়, পানির কল, ভিটির মাটি, কয়েকশত ফলজসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষগুলো কেটে সমস্ত মালামাল ভেনগাড়িতে তুলে নিয়ে যায়। তারা আমাদের ঘরের আসবাব, স্বর্নালঙ্কার, টাকাসহ প্রায় ৩০ লক্ষাধিক টাকার মালামাল ভাংচুর ও লুট করে নিয়ে যায়।
অপরাধ আমার মা’ পিতার এক মাত্র সন্তান হিসেবে তার পৈত্রিক ভিটিতে বাড়ি নির্মানে বসবাস করে আসছিলেন। আর ওই বাড়ির অংশটি আমার মায়ের অজান্তে তথ্য গোপন করে আমার মা’য়ের চাচাতো ভাই মোহন মিয়া নিজ নামে বিএস রেকর্ড করিয়ে নিয়েছিল। পরবর্তিতে জানতে পেরে ওই বিএস রেকর্ড’র বিরুদ্ধে আদালতে আমার মা’ মামলা করেন, আদালত ওই জায়গার উপর নিষেধাজ্ঞা জারী করে। থানা পুলিশ আমাদের কোন আইনি সহায়তা দেননি। বাড়ি ঘর ভাংচুরের আগে অর্থাৎ ঘটনার দিন থানা পুলিশকে আদালতের দেয়া স্থিতাবস্থায় বজায় রাখার জন্য ১৪৪ ধারার নোটিশটি থানা পুলিশের নিকট পৌঁছার পরও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। এমনকি আমাদের বাড়ি-ঘরে হামলা, ভাংচুর, লুটপাট এবং উচ্ছেদের পরিস্থিতিতে সহায়তা চাইলে পুলিশ কোন সহযোগীতা করেনি। অনেক চাঁপাচাপির পর ঘটনার পরদিন যাবে বলে আমাদের বিদায় করে দেন।
শনিবার দুপুর সাড়ে ১২টায় দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বরকামতা গ্রামের স্বর্ণপাড়ার নিজ বাড়ি থেকে সন্ত্রাসী হামলায় উচ্ছেদ হওয়া কুলসুম বেগমের পরিবারের পক্ষে কুলসুম বেগমের পুত্র মোঃ সাকিব ওই অমানবিক ও করুন পরিস্থিতির কথা তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে ওই হামলার নেতৃত্বে মোঃ আব্দুর রহমান, মোঃ নজু মিয়া, মোঃ তারেক মিয়া, মোঃ আনিস মিয়া, মোঃ মমিন মিয়া, মোঃ জহির মিয়ার নেতৃত্বে অজ্ঞাতনামা ৩/৪শত দেশীয় মরনাস্ত্র-সস্ত্র নিয়ে ওই হামলা চালিয়েছে বলেও অভিযোগ করেন।
এ পরিস্থিতিতে আমাদের পরিবারের সদস্যরা গৃহহারা হয়ে জীবনের নিরাপত্তাহীনতায় পালিয়ে মানবেতর জীবনযাপন করছি। আজকের এ সংবাদ সম্মেলনে সাংবাদিক ভাইদের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রীর নিকট সুষ্ঠু বিচার ও আমাদের সঠিক প্রাপ্যটা বুঝে পেতে হস্তক্ষেপ কামনা করছি।
এসময় উপস্থিত ছিলেন, ভূক্তভোগী সাকিবের মা’ কুলসুম বেগম, সাকিবের ভাই মোঃ শাহিন, স্ত্রী সুরাইয়া বেগম, বোন সাঞ্জিদা আক্তার, মামা মোঃ ইউছুফ মিয়া, ইউছুফ মিয়ার স্ত্রী সেলিনা বেগম প্রমূখ।

সংবাদ প্রকাশঃ  ১৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ