দেবিদ্বারে দুই মেয়র প্রার্থীসহ বিএনপির ১২ নেতা বহিস্কার

সিটিভি নিউজ।।    নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি    জানান ====
কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশ নেয়ায় দুই মেয়র প্রার্থী ও ১০ কাউন্সিলর প্রার্থীকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। গত বুধবার (২৮জুন) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক চিঠিতে তাঁদের বহিস্কারের বিষয়টি জানানো হয়। বৃহস্পতিবার বহিস্কারের সত্যতা নিশ্চিত করেছেন কুমিল্লা (উত্তর) জেলা বিএনপির সদস্য সচিব এ.এফ.এম তারেক মুন্সী।

বহিস্কৃতরা হলেন, স্বতন্ত্র মেয়র প্রার্থী ও কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি মো. শাহজাহান মোল্লা (ইস্ত্রি) প্রতীক) ও পৌর বিএনপির সদস্য মো. শরিফুল ইসলাম ওরফে সুমন (চামচ)। অপর দিকে ১০ কাউন্সিলর প্রার্থীরা হচ্ছেন, পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মহসিন সরকার,৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহŸায়ক মো. আবদুল আলীম,১ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আবদুর রহিম, উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহসভাপতি এ.আর আহমেদ, ৬নং ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম সরকার, ৪ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, পৌর বিএনপির সাবেক সদস্য বশির আহমেদ সরকার,৬নং ওয়ার্ড বিএনপির সদস্য মজিবুর রহমান,২নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহবায়ক জালাল উদ্দিন ও ৩ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি শহিদ মিয়া (কর্মকার)।

দলীয় সূত্র বলছে, বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব বর্তমান সরকারের অধীনে সব ধরনের নির্বাচনে দলগতভাবে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাই দলীয় সিদ্ধান্ত অমান্য করে যাঁরা প্রার্থী হয়েছেন, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে দলটি। এরই অংশ হিসেবে দেবিদ্বার পৌরসভা নির্বাচনে অংশ নেয়া মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বহিস্কার করা হয়। এর আগে গত ২৬ জুন পৃথক চিঠিতে তাঁদের ২৪ ঘন্টার সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হলেও কেউই চিঠির জবাব দেয়নি বলে বহিস্কারের চিঠিতে উল্লেখ করা হয়েছে। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বহিস্কারের চিঠিতে উল্লেখ করা হয়েছে ‘ দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনাকে এহেন অবজ্ঞা ও ঔদ্ধত্যের জন্য বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হলো।
এ বিষয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও সদ্য বহিস্কৃত বিএনপির নেতা মো. শাহজাহান মোল্লা বলেন, ২৪ ঘন্টার সময় দিয়ে আমাদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়, কিন্তু সেই নোটিশ হাতে আসার আগেই জানতে পারলাম আজীবন বহিস্কার। তিনি আরও বলেন, দীর্ঘ প্রায় ২২ বছর পর নির্বাচন হতে হচ্ছে তাই দলীয় নেতাকর্মী ও সমর্থকদের অনুরোধে প্রার্থী হয়েছি। দলে থাকার বিষয়ে অবস্থান স্পষ্ট করে তিনি বলেন, দল থেকে আমাকে বহিস্কার করলেও মনকে তো আর বহিস্কার করা যায় না, তাই শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়ার একজন কর্মী হিসেবেই আমরণ এ দলের সাথে সম্পর্ক থাকবে।

কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব এএফএম তারেক মুন্সী বলেন, আমাদের দল বিএনপির সিদ্ধান্ত বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না। তাই দলের সিদ্ধান্ত অমান্য করে দেবিদ্বার পৌরসভা নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তাদের কেন্দ্র থেকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃতদের নিকট কারণ দর্শানোর চিঠি প্রেরণ নিয়ে শাহজাহান মোল্লার অভিযোগ অস্বীকার করে তিনি আরও বলেন,যথাসময়ে শাহজাহান মোল্লার হোয়াটস্যাপে ও বাসায় লোক দিয়ে চিঠি পাঠানো হয়েছে,এর প্রমানও আছে।

সংবাদ প্রকাশঃ ৩০০৬২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ