দেবিদ্বারে ডা.ফেরদৌসের উদ্যোগে অনুষ্ঠিত হলো ‘কোরআনের নূর’ প্রতিযোগিতা

সিটিভি নিউজ।।    কুমিল্লা প্রতিনিধি।। জানান ====
কুমিল্লার দেবিদ্বারে ‘মানবিক চিকিৎসক খ্যাত’ ডা.ফেরদৌস খন্দকারের উদ্যোগ অনুষ্ঠিত হয়েছে মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে ‘কোরআনের নূর’ প্রতিযোগিতা। আলোচিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন উপজেলার ৩১টি মাদ্রাসার শিক্ষার্থীরা। সেখান থেকে বিজয়ী তিনজনকে পুরস্কার প্রদান করা হয়েছে।
গত শনিবার (১৮ মার্চ) শুরু হওয়া প্রতিযোগিতাটি এরই মধ্যে শেষ হয়েছে। দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা পৌর মিলনায়তনে অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শেখ রাসেল ফাউন্ডেশন, ইউএসএ শাখার সভাপতি ডা. ফেরদৌস খন্দকার। আয়োজক কমিটির সমন্বায়ক নজরুল ইসলাম ভূঁইয়ার সঞ্চালনায় প্রতিযোগিতা অনুষ্ঠানটির সভাপতিত্ব করেছেন দেবিদ্বার ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো.আলাউদ্দিন। এছাড়া উপজেলার বিভিন্ন মাদ্রাসার আলেম-ওলামারা অনুষ্ঠানে অংশ নেন।
পরে বিচারকদের রায়ে প্রথম বিজয়ীর হাতে ল্যাপটপ। আর দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীকে নগদ টাকায় পুরস্কৃত করা হয়েছে। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন ধামতি কালিম মাদ্রাসার শিক্ষার্থী মাহামুদুর রহমান। এ প্রসঙ্গে তিনি বলেন, মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য এমন একটি আয়োজন ছিলো ব্যতিক্রম। ডাক্তার ফেরদৌস কতটা মানবিক মানুষ এটা থেকেই বোঝা যায়। আমরা তার জন্য দোয়া করি।
প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করা দেবিদ্বার ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী হাবিবুর রহমান বলেন, মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে ‘কোরআনের নূর’ প্রতিযোগিতাটি ছিলো পুরোপুরি ব্যতিক্রম। আমরা উপজেলা পর্যায়ে এমন আয়োজন কখনো দেখিনি। ডা. ফেরদৌস নিজের উপজেলার সকল শ্রেণির মানুষের কথা ভাবেন। এজন্য আমরা তাকে ধন্যবাদ জানাই।
মঙ্গলবার বিকেলে এ প্রসঙ্গে জানতে চাইলে ডা.ফেরদৌস খন্দকার বলেন, পবিত্র মাহে রমজান আসন্ন। আমি দেবিদ্বারের সন্তান। তাই চিন্তা করলাম আমার উপজেলার মাদ্রাসগুলোর শিক্ষার্থীদের নিয়ে এমন একটি আয়োজন করি। এতে মাদ্রাসার শিক্ষার্থীরা সঠিকভাবে পবিত্র কোরআন শিখতে আরো বেশি অনুপ্রাণিত হবে।
তিনি আরো বলেন, সবচেয়ে বড় কথা হলো দেবিদ্বার উপজেলার প্রতিটি মানুষ আমার আপনজন। আমি সব সময় তাদের পাশে থাকতে চাই। কিছুদিন আগে দেবিদ্বারের প্রাথমিকের শিক্ষার্থীদের নিয়ে দেশের বৃহৎ মুক্তিযুদ্ধ বিষয়ক কুজই প্রতিযোগিতা শুরু করেছি; যেটার চুড়ান্ত পর্ব কিছুদিন পরে অনুষ্ঠিত হবে। আমার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের নিয়েও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করেছি। সামনে স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে ব্যতিক্রমী আরো কিছু কাজ করার চিন্তা করছি। আমি সকলের দোয়া চাই।
প্রসঙ্গত, ডা.ফেরদৌস খন্দকার এরই মধ্যে নিজের উপজেলা দেবিদ্বারের প্রতিটি এলাকায় বিভিন্ন সামাজিক ও মানবিক কল্যাণমূলক কর্মকাণ্ডের মাধ্যমে বেশ সাড়া ফেলেছেন। সম্প্রতি নিজের উপজেলার প্রতিটি ইউনিয়নে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গিয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করছেন তিনি। প্রতিটি ইউনিয়নেরই বিশেষজ্ঞ চিকিৎসকদের নেতৃত্ব দিয়ে ডা. ফেরদৌস নিজেও রোগী দেখছেন। হাতের কাছে বিনামূল্যে উন্নত সেবা ও ওষুধ পেয়ে এলাকার হাজারো গরীব ও অসহায় রোগীদের মুখে হাসি ফুটেছে।

সংবাদ প্রকাশঃ ২১০৩২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ