দুই পক্ষে চরম উত্তেজিত, বাজার বন্ধ বুড়িচংয়ে লাটুয়ার গরুর বাজার ইজারা দখল নিয়ে দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষ আহত ৫

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    সৌরভ মাহমুদ হারুন   সংবাদদাতা জানান =====  কুমিল্লা বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন এর লাটিয়ারপুল (লটুয়া গরুর বাজার) ইজারা দখল নিয়ে রোববার বিকালে আক্তার গ্রুপের সাথে মফিজ গ্রুপের দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে এতে মফিজ গ্রুপের ৫ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এসময় স্থানীয় দেবপুর পুলিশ ফাঁড়ির এস আই মোঃ রুহুল আমিন, আশিষ কুমার সঙ্গীয় ফোর্সসহ খবর পেয়ে দ্রুত ঘটনার স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনার জের ধরে লাটুয়ার গরুর বাজারের ইজারা নিয়ে দফায় দফায় সংঘর্ষ ও চরম বিরোধ উত্তেজনা ও আতঙ্ক ভয়ভীতি বিরাজ করায় সোমবার ওই স্থানে গরুর বাজার বসতে দেয় নি উপজেলা নির্বাহী কর্মকর্তা। উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন এর নির্দেশে সোমবার গরুর হাট বসলে পুলিশ বাজার থেকে ব্যবসায়ীদের সরিয়ে দেয়।

পুলিশ, স্থানীয় সূত্র জানায় বিকাল সাড়ে ৪ টায় কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন এর লাটিয়ারপুল লটুয়া গরুর বাজারের ইজারা নিয়ে স্থানীয় দুটি পক্ষ দীর্ঘ দিন ধরে চরম বিরোধ চলে আসছে। গরুর বাজারটির ইজারা দখলে নিয়ে কোর্টে ও থানায় মামলা দায়ের করেছে উভয় পক্ষ।
ছিকুটিয়ার মফিজ গ্রুপের মফিজ জানান গত রোববার বিকাল সাড়ে ৪ টায় তাদের সমিতির বৈঠক বসার প্রস্তুতি চলছে লাটুয়ার গরুর বাজারে ( লাটিয়ার পুল বাজারে)।এ সময় ফারুক – আক্তার গ্রুপের লোকজন বহিরাগত ৫০-৬০ জন দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে মফিজ গ্রুপের উপর সন্ত্রাসী হামলা চালায়। এতে মফিজ গ্রুপের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এবং সংঘর্ষ বাঁধে। এতে মফিজ গ্রুপের ৫ জন আহত হয়েছে বলে মফিজ অভিযোগ করে। আহতদের কুমিল্লা সদর হাসপাতালে সহ বিভিন্ন স্থানে চিকিৎসার জন্য ভর্তি করে। আহতরা হল কামাল হোসেন, সফিকুল ইসলাম, মোবারক হোসেন, জামাল হোসেন,।
ঘটনার খবর পেয়ে বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির এস আই মোঃ রুহুল আমিন, রোকন উদ্দিন, আশিষ কুমার সঙ্গীয় ফোর্স সহ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
অপর দিকে মফিজ গ্রুপের মফিজ অভিযোগ করে বলেন ফারুক ও আক্তার গ্রুপের লোকজন বহিরাগত লোকজন নিয়ে লাটুয়ার গরুর বাজার টি দখল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। যে কোন সময় বাজারের এ চরম বিরোধ উত্তেজনা নিয়ে অঘটন ঘটতে পারে।

ফারুক ও আক্তার অভিযোগ করে বলেন মফিজ মামলা বাজ। সে বাজার টি দখল করতে চায় – আমরা বাজার ইজারা নিয়েছি। আমরা ৮ লাখ টাকা ইজারা জমা দিয়েছি। ইজারা বাতিল করা হয়েছে, খাস কালেকশান ও আমরাও করব। মফিজ গ্রুপ আমাদের নামে আদালতে মিথ্যা চাঁদাবাজি মামলা করেছেন। আমরা কারো উপর হামলা করি নাই।
মফিজ গ্রুপের মফিজুল ইসলাম বলেন, বাজারটি বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউনও) ইজারা বাতিল করছে মুখে বলেন, কিন্তু ব্যবস্থা গ্রহন করেননি। আক্তার গ্রুপ অবৈধ ভাবে বহিরাগতদের নিয়ে আমাদের লোকজন উপর সন্ত্রাসী হামলা চালায়।। আমরা কারো উপর হামলা করি নাই। বাজারটি জায়গা আমাদের নিজস্ব মালিকানা। আমাদের জায়গায় তাঁরা জোড়পুর্বক দখল করে ক্ষমতা চালায়।

এস আই রুহুল আমিন বলেন ঘটনা স্থলে গিয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। পুলিশের উপস্থিত টেরপেয়ে এক গ্রুপ বাজার থেকে দূরে চলে যায়। তিনি আরও বলেন এঘটনার জের ধরে সোমবার লাটুদার গরুর বাজার বসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলিশ বাজার ভেঙ্গে দিতে হুকুম করলে এস আই রোকন উদ্দিন, অশিম চক্রবর্তী সঙ্গীয় ফোর্সসহ গরুর হাট বসা কয়েক শত ব্যবসয়ীকে বাজার থেকে চলে বলে এবং বাজার ভেঙ্গে দেয়।
বুড়িচং থানার ওসি তদন্ত মোঃ কবির হোসেন বলেন, খবর পেয়ে আমি সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করেছি। বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে লক্ষে পুলিশ কাজ করছে। কেউ অভিযোগ দায়ের করলে তদন্ত পূর্বক আইন গত ব্যবস্থা নেয়া হবে।

বুড়িচং উপজেলার নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন এ প্রতিনিধিকে বলেন, লাটিয়ারপুল লটুয়া গরুর বাজার ইজারা বাতিল ঘোষণা করা হয়েছে। আক্তার গ্রুপ ও মফিজ গ্রুপ নামে কাউকে বাজার পরিচালনা কারার দায়িত্ব দেওয়া হয়নি। কারা বাজারটি নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে তদন্ত করে দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদ প্রকাশঃ  ০৭-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email