দুই গ্রুপের সংঘর্ষে যুবক খুন হওয়ার ঘটনায় পুরুষ শূণ্য এলাকা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

ব্রাহ্মণপাড়ায় নাগাইশে আইনশৃঙ্খলা পরিস্থিতি সাভাবিক রাখতে মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন, ৫ জন গ্রেফতার
সিটিভি নিউজ।।   সৌরভ মাহমুদ হারুন সংবাদদাতা  জানান ===
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নাগাইশ গ্রামে দুই দলের সংর্ঘষে গত মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে আশরাফুল ইসলাম শান্ত (২৫) নামের এক যুবক খুন হয়েছে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ২০টি বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট হয়েছে। এ ঘটনায় ওইদিন তিন পুলিশ সদস্যসহ ২০জন আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং নিরাপত্তা জোরদার করতে বর্তমানে ওই এলাকার বিভিন্ন প্রবেশ পথে এবং বিভিন্ন ঝুকিপূর্ণ স্থানে পুলিশের কয়েকটি দল টহলরত আছেন এবং এ ঘটনায় পুলিশ ওই এলাকা থেকে অভিযুক্ত ৫ জনকে গ্রেফতার করা করেছেন। ঘটনার সাথে জড়িতরা গা ঢাকা দেওয়ায় বর্তমানে ওই এলাকা এক প্রকার পুরুষ শূণ্য হয়ে পরেছে।
পুলিশ ও এলাকাবসি সূত্রে জানা গেছে, উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ গ্রামের মফিজ মেম্বারের সমর্থিত বড় দল এবং বাবুল মেম্বারের সমর্থিত ছোট দলের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। এরই মধ্যে গত বছরের ২৯ ডিসেম্বর খালে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের লোকজনদের মধ্যে সংঘর্ষ হয়। এতে বাবুল মেম্বারের সমর্থিত মোসলেম মিয়া নামের এক যুবক খুন হয়। সেই থেকে বিরোধ আরো চরম আকারে দেখা দেয়। ওই বিরোধের জের ধরে দুই পক্ষের লোকজনদের মধ্যে গত শনিবার (২৪ এপ্রিল) সকালে আবারও সংঘর্ষ হয়। এতে মফিজ মেম্বারের সমর্থিত বড় দলের আশরাফুল ইসলাম শান্ত (২৫) গুরুতর আহত হয়। তাকে প্রথমে ব্রা‏হ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়া হয়। সেখান থেকে স্বাস্থ্যের অবনতি দেখা দিলে তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে গত মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া পথে আশরাফুল ইসলাম শান্ত মারা যায়।
এলাকায় আশরাফুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মঙ্গলবার সকালে আবারও দু‘পক্ষের লোকজনদের মধ্যে দফায় দফায় সংর্ঘষ হয়। এতে দুই পক্ষের ২০ টি বাড়ি-ঘর ভাংচুর হয়েছে। খবর পেয়ে ব্রা‏‏‏হ্মণপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সংঘর্ষে ওইদিন তিন পুলিশসহ ২০জন আহত হন। এর পর থেকে উপজেলার নাগাইশ গ্রামে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং নিরাপত্তা জোরদার করতে বিভিন্ন প্রবেশ পথে এবং বিভিন্ন ঝুকিপূর্ণ স্থানে পুলিশের কয়েকটি দল মোতায়েনরত রয়েছে।
এ ব্যাপারে ব্রা‏হ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, পূর্বের বিরোধের জের ধরে সংঘর্ষে গত মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে একজন নিহত হয়েছেন। পরে সংঘর্ষের খবরে আবারও দুই পক্ষের মধ্যে সংর্ঘষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনার দিন থেকে এখনো ওই এলাকার বিভিন্ন প্রবেশ পথে এবং বিভিন্ন মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা আছে। তিনি আরও বলেন বর্তমানে ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। সংঘর্ষের ঘটনায় অভিযুক্ত ৫ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং ঘটনার সাথে জড়িত অন্যান্য অভিযুক্ত ব্যাক্তিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে।

সংবাদ প্রকাশঃ  ৩০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email