দিনাজপুরে কমিউনিটি পুলিশিং-এর আলোচনা, নিরাপদ পৃথিবী গড়তে ঘরে ঘরে সচেতন হওয়ার আহবান=জেলা প্রশাসক

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।  নাজমুল ইসলাম নয়ন দিনাজপুর জেলা প্রতিনিধি জানান = ==== দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী নিরাপদ পৃথিবী গড়তে ঘরে ঘরে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন প্রত্যেক বাড়ীর সদস্যরাই একেকজন পুলিশিং কমিটির সদস্য। অপরাধিরা কোন দিন প্রকাশ্যে অপরাধ সংঘটিত করে না। গোপনে করার চেষ্টা করে। কিন্তু প্রত্যেক পরিবারের সদস্যরা যদি সচেতন থাকে তাহলে অপরাধীরা অপরাধ সংঘটিত করতে পারবে না। নিজেদেরকেই নিজেরদ নিরাপদ রাখতে হবে।

কমিউনিটি পুলিশ ডে ২০২২ উপলক্ষে দিনাজপুর জেলা পুলিশ আয়োজনে পুলিশলাইন চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এসব কথা বলেন।

দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম (বার) সভাপতির বক্তব্যে পুলিশ সুপার কমিউনিটি পুলিশিংকে একটি দর্শন আখ্যায়িত করে বলেন অপরাধীরা কোন স্বাক্ষী রেখে কোন অপরাধ সংঘটিত করে না। প্রত্যেক জাতি তাদের নিরাপত্তার জন্য নিজেদেরকে দায়িত্ব গ্রহন করতে হবে নাগরিক হিসেবে।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মমিনুল ইসলামের সঞ্চালনে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি মোঃ রাশেদ পারভেজ, দিনাজপুর চেম্বারের পরিচালক শামীম কবির, ওসি কোতয়ালী তানভীরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, গোলাম মোস্তফা, আহসান হাবিব অনেকে ।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলোয়াত করে মাওলানা মোঃ জামাল উদ্দীন ও গীতা পাঠ করেন ইন্সপেক্টর অপারেশ শ্যামল কুমার বর্মন। অনুষ্ঠানে ঘোষনা দেয়া হয় দিনাজপুর জেলায় ১১৩৯টি পুলিশিং রয়েছে। যার সদস্য সংখ্যা ৩১ হাজার ৪৮৬ জন। শ্রেষ্ঠ পুলিশিং কমিটির সদস্য হিসেবে মুক্তিযোদ্ধা কমান্ডার লোকমান হাকিম ও শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে এসআই এসএম মাহফুজুর রহমানকে পুরস্কৃত করা হয়। একই সময় পুলিশিং কার্যক্রমের উপর রচনা প্রতিযোগিতায় ক বিভাগে দিনাজপুর সেন্ট ফিলিপস হাই স্কুলের প্রথম উম্মে মাইমুনা, দ্বিতীয় মিকতাহুল জান্নাত ও তৃতীয় পুলিশ লাইন স্কুলের উলফাত চৌধুরী, খ বিভাগে কেবিএম কলেজের ইসরাত জাহান প্রথম, মেহেদী হাসান দ্বিতীয় ও সরকারি কলেজের মাহফুজ আলম সোহান ৩য় এবং গ বিভাগে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে ডঃ রিয়াদুজ্জামান প্রথম, হাবিপ্রবির শিক্ষার্থী মোঃ রাবিউল ইসলাম দ্বিতীয় ও কেবিএম কলেজের শিক্ষার্থী ফারিয়া ইয়াসমিত ৩য় স্থান অধিকার করেন। সকলকেই ক্রেস্ট ও সনদপত্র দিয়ে সম্মাননা দেয়া হয়।

সংবাদ প্রকাশঃ  ৩০-১০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email