দিনাজপুরের শ্রেষ্ঠ এসিল্যান্ড নির্বাচিত হয়েছেন প্রীতম সাহা

 সিটিভি নিউজ।।      সফিকুল ইসলাম শিল্পী,  রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ     ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় যে  মানুষটি সহকারি কমিশনার (ভূমি) হিসাবে কিছুদিন  আগেও দায়িত্ব পালনকালে অল্প সময়ের মধ্যে তিনি মানবিক ইউএনও স্টিভ কবিরের নির্দেশে সততা, দক্ষতা ও সদাচারণের সাথে ভালো কাজ করে সুনাম কুড়িয়ে দিনাজপুরের পার্বতীপুরে যোগদান করেন। তার নাম প্রীতম সাহা। আর তিনি তার কর্মের ফল স্বরূপ দিনাজপুরে শ্রেষ্ঠ এসিল্যান্ড নির্বাচিত হলেন। তার এই শ্রেষ্ঠত্ব অর্জনে রাণীশংকৈলের মানুষও আনন্দিত।

এছাড়াও রানীশংকৈলে করোনাকালিন সে সময়ে কোভিট-১৯ মোকাবেলা ও গণসচেতনতায় নিরলস পরিশ্রম করে প্রত্যন্ত এ উপজেলায় ব্যপক সুনাম অর্জন করেছিলেন।রানীশংকৈলের মানুষ আজোও তা স্মরণ করে।

পরবর্তীতে চাকুরীর বদলীজনিত কারনে দিনাজপুরের পার্বতীপুর সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন এসিল্যান্ড প্রীতম সাহা।

জেলার একজন চৌকস অফিসার হিবে দায়িত্ব পালন করে বিভাগীয় পর্যায়ে রাজস্ব ও ভূমি সেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য দিনাজপুর জেলায় শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নির্বাচিত হলেন বর্তমানে পার্বতীপুরের সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা কর্মরত।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয় কর্তৃক ভালো কাজের জন্য শ্রেষ্ঠ কর্মকর্তা মূল্যায়নে (সহকারী কমিশনার (ভূমি)) জেলা পর্যায়ে দিনাজপুর জেলায় শ্রেষ্ঠ হয়েছেন তিনি।

দিনাজপুর জেলার ১৩ টি উপজেলার ১৩ জন এসিল্যান্ডের মধ্যে তিনি জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করেন। জেলার চৌকস অফিসার হিসেবে দায়িত্বপালনে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সোমবার (১৬ মে) দুপুরে এক বার্তায় ভূমি মন্ত্রণালয় এ তথ্য জানান।

মেধা, সততা, দক্ষতা, সাহসিকতা, আন্তরিকতা, দৃঢ় মনোবল, সৃজনশীলতা, মার্জিত ব্যবহার, বিনয়সহ অসাধারণ গুণের এক অনবদ্য সংমিশ্রণে তাঁর এ অর্জন।

পার্বতীপুরবাসীর জন্য দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাওয়া এ কর্মকর্তার এ অসামান্য অর্জনে উপজেলা প্রশাসন, পার্বতীপুর, দিনাজপুর অত্যন্ত আনন্দিত ও গর্বিত এবং তাঁর প্রতি নিরঙ্কুশ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

মানিকগঞ্জের কৃতি সন্তান ৩৫ তম বিসিএস প্রশাসনের একজন ভাল অফিসার প্রীতম সাহা বিগত ৯ মাস পূর্বে সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  হিসেবে দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলায় যোগদান করেন। আর নয় মাসে শতভাগ সততার সাথে তাঁর উপর অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি মাদক বিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে দুই শতাধিক মাদক অপরাধীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদন্ড প্রদান করেছেন। তাঁর এই ভালো কাজের স্বীকৃতি স্বরুপ তিনি দিনাজপুর জেলার সেরা এসিল্যান্ড হিসাবে খ্যাতি অর্জন করেছেন।

এর আগে যশোর জেলায় কর্মকালীন সময়ে শততার সাথে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ তিনি সরকারের শুদ্ধাচার সনদে ভূষিত হন।।

সংবাদ প্রকাশঃ  ১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ