তিতাসে অবৈধ ড্রেজার বন্ধের দাবিতে এলাকাবাসির মানববন্ধন  

সিটিভি নিউজ।।     হালিম সৈকত, কুমিল্লা সংবাদদাতা জানান===
কুমিল্লার তিতাসে অবৈধভাবে তিন ফসলী জমি থেকে ড্রেজার দ্বারা মাটি কাটা বন্ধ করন ও পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে জরুরি ভিত্তিতে পদক্ষেপ গ্রহণের জন্য জগতপুর ইউনিয়নের ৪টি গ্রামের বাসিন্দারা মানববন্ধন করেছে।
সোমবার (১৫ এপ্রিল)  বাদ আসর মাছুমপুর বদুরবাগ সংলগ্ন রাস্তায় মাছুমপুর, চানপুর, মঙ্গলকান্দি ও গুণপুর গ্রামের আপমর  জনসাধারণ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।
তারা বলেন, উল্লেখিত চার গ্রামের অধিকাংশ  মানুষ শান্তিকামী,  নিরীহ ও খেটে খাওয়া কৃষক। জমিতে চাষাবাদ করে তারা জীবিকা নির্বাহ করে। কিন্তু কিছু ভূমি দস্যু মাছুমপুর উত্তর চকের ৪ নং সিটের সাবেক জেএল নং ২০৯ হালে ৪৪ জগতপুর মৌজার তিন ফসলী জমি কেটে বালু বিক্রির পায়তারা করছে। ইতোমধ্যে কেশবপুর গ্রামের ড্রেজার ব্যবসায়ী নাছির তিন ফসলী জমিতে অবৈধ ড্রেজার বসিয়ে মাটি কাটা শুরু করে। গ্রামবাসীর বাঁধার মুখে পিছু হটলেও নানা ছলচাতুরী করে ড্রেজার চালু করার পায়তারা করছে। অবৈধ ড্রেজারটি চালু হলে অত্র এলাকার শতশত একর জমি ক্ষতির সম্মুখীন হবে। জমিগুলো চাষাবাদের অনুপযোগী হয়ে পড়বে। তারই প্রেক্ষিতে আজকের মানববন্ধন।  অংশগ্রহণকারীরা উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আবেদন জানিয়েছেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন জগতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আঃ রহমান, বিশিষ্ট সমাজসেবক মোঃ জয়নাল আবেদীন সরকার,  আবুল হোসেন বুলবুল, মোঃ নুরুল ইসলাম,  ৫নং ওয়ার্ডের মেম্বার মোঃ শান্তি মিয়া, জগতপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ ওমর ফারুক,  মোঃ আলাউদ্দিন,  মোঃ খোকন,  আল আমিন,  জয়নাল আবেদীন (আবদিন), হাবিবুর রহমান ও গিয়াসউদ্দিন প্রমূখ।
উল্লেখ্য গ্রামে প্রায় কয়েকশ লোকের স্বাক্ষর নিয়ে তিতাস উপজেলা নির্বাহী কর্মকর্তা,  সহকারি কমিশনার (ভূমি) ও তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর দরখাস্ত করেছেন এলাকাবাসি ড্রেজার বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।সংবাদ প্রকাশঃ ১৬০৪২০২৪ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ