তারাব পৌর নির্বাচনে প্রবীণ-নবীণের মনোনয়ন লড়াই

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : আসন্ন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌর নির্বাচনে আওয়ামীলীগের টিকেট পেতে শুরু হয়েছে প্রবীণ ও নবীণের লড়াই। চলছে আওয়ামীলীগের উচ্চ পর্যায়ে লবিং। যার যার যোগ্যতা প্রমানে লবিং চালিয়ে যাচ্ছেন বলে একটি সুত্র নিশ্চিত করেছেন।
পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দসস্তগীর গাজীর (বীর প্রতীক) স্ত্রী হাসিনা গাজী বর্তমান মেয়র। তিনি ফের মনোনয়ন পাবেন বলে প্রত্যাশা করছেন। তিনি ও তার সমর্থকরা বলছেন তারাব পৌর সভা থাকছে হাসিনা গাজীরই। মনোনয়ন পাবেন আওয়ামীলীগ থেকে তিনিই। তাদের দাবী মনোনয়ন দৌড়ে হাসিনা গাজীর ধারে কাছেও কেউ নেই। তিনিই একমাত্র প্রার্থী।
এদিকে আওয়ামীলীগের প্রার্থী প্রত্যাশী নবীণ কে. এম মাহমুদ হাসান সিয়ামও এগিয়েছেন অনেকদুর। সাবেক সফল মেয়র ও এলাকার জনপ্রিয় আওয়ামীলীগ নেতা মাহবুবুর রহমানের এক মাত্র ছেলে। উচ্চ শিক্ষিত, অত্যন্ত মার্জিত স্বভাবের সিয়ামের নাম এখন তারাববাসীদের মুখে মুখে।
বিশেষ করে তারুণ্য নির্ভর এ পৌর এলাকায় বাবার মত জনপ্রিয় হয়ে উঠেছেন আওয়ামীলীগের নেতাকর্মী ও সাধারন মানুষে কাছে। অত্যন্ত বিনয়ী স্বভাবের কারণে বয়েবৃদ্ধ হাসিনা গাজীর প্রবল প্রতিদ্বন্ধি হয়ে উঠেছেন সিয়াম। এলাকাবাসীরাও চান পরিবর্তন। এলাকাবাসীরা বলছেন, লন্ডন থেকে এল, এল, বি পাশ করা সিয়াম প্রান্তিক জনগোষ্টির সংগে মিশে যেতে পারেন সহসাই।
বিদেশে অবস্থান কিংবা সেখান থেকে ডিগ্রী নিয়ে আসা অনেকই যা পারেন না। ফলে তার জনতার সঙ্গে মিশে যাওয়ার স্বভাবই তাকে অনেকটাই জনপ্রিয় হতে সাহায্য করেছে। তবে শেষ পর্যন্ত আওয়ামীলীগের টিকেট তাকে পেতে হবে। এ টিকেট পেলেই পরবর্তি মেয়র হিসেবে পাবে তারাববাসী।
অপরদিকে কেন্দ্রীয় আওয়ামীলীগের বেশ কয়েকজন প্রভাবশালী সদস্যের মতে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে তারুণ্য নির্ভর স্বচ্ছ রাজিনীতির দিকে বেশী আগ্রহী। শিক্ষিত, মার্জিতদের তিনি সবার আগে মূল্যায়ন করেন। তাদের মতে, এক্ষেত্রে নবীন সিয়ামের জন্য দলীয় মনোনয়ন পেতে হয়তাবা নেত্রীর সমর্থন পাওয়া অনেকটাই সহজ হবে। তবে এ বিষয়ে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে। এ জন্য কিছুটা সময় অপেক্ষা করতে হবে করতে হবে তারাববাসীদের।

সংবাদ প্রকাশঃ  ১৫১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ