ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল এর দুইপাশে হাজার দোকান উচ্ছেদ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে দুই পাশে ১ হাজার অবৈধ দোকান পাট কাচঁপুর হাইওয়ে থানা এবং সড়ক ও জনপদের সমন্বয়ে উচ্ছেদ করেছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টম্বর) বেলা ১১টায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে শিমরাইল মোড় থেকে ডাচ্ বাংলা ব্যাংক পর্যন্ত ।
স্থানিয়রা জানান, দির্ঘদিন ধরে মহাসড়কের দুই পাশে অবৈধ দোকানপাট বসিয়ে সরকার দলীয় নেতারা ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিদিন চাঁদা আদায় করছে। মহাসড়কের দুইপাশ অবৈধ কোন দোকান পাট না থাকলে যানজট সৃষ্টি হবে না । সেলক্ষে কাচঁপুর হাইওয়ে থানা ও শিমরাইল ক্যাম্প হাইওয়ে পুলিশ মহাসড়কের দুইপাশে ১ হাজার দোকান পাট উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, কাচঁপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জাামান, শিমরাইল ক্যাম্প এর টি আই মশিউর রহমান, কাচঁপুর ক্যাম্প এর টি আই ফারুক, সার্জেন্ট, আনসার ও স্থানীয় সাংবাদিক উপস্থিত ছিলেন।
শিমরাইল হাইওয়ে ক্যাম্প টি আই মশিউর রহমান বলেন, আমরা তিন ধরে অবৈধ দোকানপাট মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার জন্য মাকিং করে নোটিশ প্রদান করা হয়েছে। যারা মহাসড়কে অবৈধ ভাবে দখল করে ব্যবসা করছেন তারা নিজ উদ্যোগে সরিয়ে নেওয়ার জন্য আহবান করা হয়েছে। মহাসড়কে কোন ধরণের অবৈধ দোকানপাট বসানো যাবে না। কেননা মহাসড়ক যানজট সৃষ্টি হতে পারে। এ উচ্ছেদ অভিযান কয়েকদিন পর পর করা হবে, কেউ যেন দখল করে মহাসড়কে অবৈধ ব্যবসা না করতে পারে।
কাচঁপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, মহাসড়ককে যানজট মুক্ত রাখতে আমাদের এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে। মহাসড়কের পাশে কোন প্রকার অবৈধ দোকান পাট বসতে দেওয়া হবে না। আমরা ভুলতা, কাচঁপুর পয়েন্টে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। আজ শিমরাইল মহাসড়কের দুইপাশে উচ্ছেদ অভিযান করা হচ্ছে। ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে প্রায় ৮২ কিলোমিটার সীমানা কাচঁপুর হাইওয়ে থানার আওতাধীন রয়েছে। যে সকল পয়েন্টে দুই পাশে অবৈধ দোকান পাট আছে সেগুলো আমরা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। মহাসড়কে কোন প্রকার যানজট সৃৃষ্টি করতে দেওয়া হবে না।
তিনি আরো জানান, গাজীপুর রিজিয়ন হাইওয়ে এসপি আলী আহম্মদ খান এর সঠিক দিক নির্দেশনায় কাচঁপুর হাইওয়ে পুলিশ দায়িত্ব পালন করে যাচ্ছে। তার নির্দেশ মতে দিন-রাত দায়িত্ব পালন করে মহাসড়কে যানজট মুক্ত রাখতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। মহাসড়ক দিয়ে পরিবহন সুন্দর ও সুষ্ট ভাবে চলাচল করতে পারে সেলক্ষে অবৈধ দোকান পাট উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। কোন ধরনের অপ্রতিকর ঘটনা ছাড়া মহাসড়কে পরিবহন চলাচল করতে পারে।   সংবাদ প্রকাশঃ  ১-৯-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email