ঝিনাইদহ জেলার উন্নয়ন সহ দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতুর দাবী-এমপি আনারের

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।      মানিক ঘোষ নিজস্ব প্রতিনিধিঃ=============
গত (১৫ জুন-২২) একাদশ জাতীয় সংসদের ১৮তম অধিবেশনের প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর-পর্ব এবং ২০২২-২৩ অর্থ-বছরের বাজেট সম্পর্কে সাধারণ আলোচনায় ঝিনাইদহ জেলার উন্নয়ন সহ দৈলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতুর দাবি জানান, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।
এমপি আনার বলেন, আগামী ২৫ জুন শুভ উদ্বোধন হবে ১৭ কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন সরকার ও সেতু কর্তৃপক্ষ। প্রতিদিনই চলছে সেতুর সৌন্দর্য বৃদ্ধির কাজ। পদ্ম সেতু উদ্বোধন হলে বাঙ্গালির দীর্ঘদিনের কাঙ্খিত স্বপ্নপূরণ হবে। প্রমত্তা পদ্মার বুকে চিড়ে দ্রুত গতিতে ছুঁটে চলবে যানবাহন। কোন ধরনের ভোগান্তি ছাড়াই দক্ষিন-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ যাতায়াত করবেন নির্বিঘেœ।

তিনি সংসদে বলেন, পদ্মা সেতু নিয়ে ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী এবং অন্যান্য সংসদ সদস্য আলোকপাত করেছেন। আমি শুধু এতোটুকু বলবো পদ্মা সেতু বাঙ্গালী জাতীর অহংকার, গর্ব, মর্যাদা এবং বাঙ্গালী জাতি যে মাথা নত করার জাতি নয় এটা তার একটা নিদর্শন। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, ম্যাকফুডেল, বঙ্গবন্ধু ট্যানেল, শতভাগ বিদ্যুৎ, প্রতিটা জেলা উপজেলার প্রাইমারী, মাধ্যমি স্কুল, মাদ্রাসা ও কলেজের আধুনিক ভবন, ৫৬০ টি মডেল মসজিদ, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপন, প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, চাহিদার তুলনায় বেশী বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মাণ, আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে ভূমিহীনদের গৃহ নির্মণ, শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব, প্রত্যেক উপজেলায় সরকারি কারিগরী স্কুল, কলেজ নির্মণ, কোভিট-১৯ এর সময় বিনা মূল্যে ভ্যাকসিন, চিকিৎসা, খাদ্য, নগদ অর্থ সহায়তা প্রদান, জেলায় জেলায় বাফার গোডাউন, উপজেলাগুলোতে টেকনিক্যাল সেন্টার, যুব অধিদপ্তর ভবন, ইউনিয়ন ভূমি অফিস, রেলপথ, দেশে অসংখ্য রাস্তা, ব্রীজ, কালভাট নির্মাণ করা হয়েছে। এছাড়া দরিদ্র সীমার নীচে বসবাসকারী মানুষের জন্য সকলপ্রকার সুবিধাভোগী ভাতার ব্যবস্থা, স্বল্প মূল্যে নিত্যপ্রয়োজনী দ্রব্য, আমার বাড়ি আমার খামার প্রকল্প, দশ টাকা কেজি দরে চাউল, বাংলাদেশ একমাত্র দেশ যারা নিজস্ব ফান্ডে জলবায়ূ ট্রাষ্ট ফান্ড, সমবায় সমাজ সেবা, বিআরডিবি মহিলা ও শিশু বিষয়ক, যুব উন্নয়ন অধিদপ্তর থেকে নানা মূখী প্রশিক্ষন নিয়ে বিপুল জনগোষ্টিকে মানব সম্পদে গড়ে তুলেছেন।
তাছাড়াও ঝিনাইদহ পল্লী অবকাঠামোর উন্নয়ন প্রকল্প দিয়ে একনেকের সভায় প্রধানমন্ত্রী ৫০০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন। এজন্য তিনি ঝিনাইদহ জেলাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এছাড়াও সাংসদ আনার ঝিনাইদহ জেলাসহ নির্বাচনী এলাকায় উন্নয়নের জন্য পাটুরিয়া-দৈলতদিয়া দ্বিতীয় পদ্মা সেতু, কালীগঞ্জ মোবারকগঞ্জ চিনি কলের উন্নয়ন, মাগুরায় যে রেলপথ নির্মাণ হচ্ছে সেটা ঝিনাইদহ দিয়ে কালীগঞ্জের সাথে সংযুক্ত করা, ঝিনাইদহে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, মেডিকেল কলেজ স্থাপন, বে-সরকারি বিশ্ব বিদ্যালয় স্থাপন, ঝিনাইদহ জেলাকে গ্যাস সুবিধার আওতায় নেওয়া, এগ্রিকালচার সেন্টার স্থাপন, ঝিনাইদহ শেখ পাড়াই আইটি পার্ক নির্মাণসহ সংসদে ঝিনাইদহ জেলার বিভিন্ন উন্নয়নের দাবী জানান।

এমপি আনার সাংবাদিকদের বলেন পদ্মা সেতু চালু হওয়ার পরও দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ নৌবন্দর মানিকগঞ্জের পাটুরিয়া এবং রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাট দিয়ে প্রতিদিন হাজার হাজার যাত্রী ও যানবাহন দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট ব্যবহার করে। সেক্ষেত্রে এই নৌরুটের গুরুত্ব অনুধাবন করে সরকার আরেকটি পদ্মা সেতু নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করবেন এমনটাই প্রত্যাশা করছে কোটি মানুষ। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দ্বিতীয় পদ্মা সেতু নিমার্ণ হলে দেশের জিডিপি আরো বেশি প্রবৃদ্ধি হবে বলে আশা ব্যক্ত করেছেন। একদিকে যেমন জিডিপি বাড়বে ঠিক তেমনি অন্যদিকে শেখ হাসিনার সরকারের ভাবমূর্তি বিশ্ব দরবারে আরো উজ্জ্বল হবে।
তাই তিনি আশা করেন পদ্মা সেতু উদ্বোধনের দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ থেকে মানুষ শুনতে চান দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের ঘোষণা। রাজবাড়ী, মানিকগঞ্জ, ফরিদপুর, কুষ্টিয়া, মাগুরা, ঝিনাইদহ জেলার মানুষ মনে প্রাণে চাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনের দিনই ঘোষণা করুক দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দ্বিতীয় পদ্মা সেতুর। পদ্মা সেতু উদ্বোধনের দিন এ সকল জেলার কোটি মানুষের চোখ থাকবে প্রধানমন্ত্রীর ভাষণের দিকে।

সংবাদ প্রকাশঃ  ১৯-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email