ঝিনাইদহে দিনব্যাপী ফল উৎসব

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

 সিটিভি নিউজ।। মানিক ঘোষ      ঝিনাইদহ প্রতিনিধি-জানান ====
ঝিনাইদহে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ফল উৎসব। প্রায় হারিয়ে যাওয়া দেশীয় নানা জাতের ফলের সাথে পরিচিতি ঘটলো বর্তমান প্রজন্মের। বৃহস্পতিবার দিনভর ফলের পসরা সাজিয়ে যেন উৎসবে মেতেছিল ঝিনাইদহের মনিংবেল চিল্ড্রেন একাডেমীর শিক্ষার্থীরা।
আয়োজকরা জানায়, মধুমাসে নতুন প্রজন্মকে দেশীয় ফলের সাথে পরিচিত করা লক্ষ্যে শহরের আদর্শপাড়ায় মর্নিংবেল চিল্ড্রেন একাডেমী আয়োজন করে ফল উৎসবের। দিনভর এই উৎসবে শিক্ষার্থীরা আম, জাম, লিচু, কাঠাল, জামরুল, তরমুজ, পেয়ারা, পেপে, কলা, ডেওয়া, আশফলসহ প্রায় ৩০ প্রকার দেশীয় ফলের পসরা বসায়। শিশুদের সাথে পরিবারের লোকজনও উৎসবে মেতে ওঠে। অপরিচিত অনেক ফল দেখতে পেয়ে খুশি আগত দর্শনার্থীরা। ফল উৎসবে অংশগ্রহণ ও আসতে পারায় খুশি আয়োজক ও দর্শনার্থীরা।
আয়োজব মর্নিংবেল চিল্ড্রেন একাডেমীর অধ্যক্ষ শাহীনুর আলম লিটন বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আজকের ফল উৎসবের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা বিভিন্ন প্রকার ফলের পসরা সাজিয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীরা নানান জাতের ফলের সাথে পরিচিত হচ্ছে। যে ফলগুলো বিলুপ্ত প্রায় সেই ফলগুলে এখানে প্রদর্শিত হয়েছে। পরবর্তী প্রজন্মের সাথে দেশীয় ফলের পরিচিতি করানোই এ আয়োজনের মুল উদ্দেশ্যে।

সংবাদ প্রকাশঃ  ০৯-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email