ঝিনাইদহে জলবায়ু ঝুঁকি হ্রাসে ৭ দফা দাবী বাস্তবায়নে সংবাদ সম্মেলন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। মানিক ঘোষ    ঝিনাইদহ প্রতিনিধি- জানান ======
ঝিনাইদহে স্থানীয় জনগোষ্ঠির জলবায়ু ঝুঁকি হ্রাসে ৭ দফা দাবী বাস্তবায়নে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড ও স্পেস প্রকল্পের সহযোগীয়তায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করে কোস্টাল ডেভেলপমেন্ট পার্টনারশিপ (সিডিপি)। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন সিডিপির এরিয়া কো-অর্ডিনেটর হাবিবুর রহমান। জলবায়ু ঝুঁকি হ্রাসে শিক্ষা ও কারগরি শিক্ষার প্রসারে কার্যকর প্রদক্ষেপ গ্রহণ, আয়বর্ধকমুলক প্রশিক্ষণ প্রদান ও স্বল্প বা বিনাসুদে ঋণদান, বজ্রপাতে জীবন ও সম্পদহানী রোধে প্রদক্ষেপ গ্রহণ, শীত মৌসুমে ভুক্তভোগীদের মাঝে শীতবস্ত্র বিতরণের ব্যবস্থা গ্রহণ করা, বর্তমান জলবায়ু পরিবর্তন মোকাবেলার পাশাপাশি ভবিষ্যত জলবায়ূ পরিবর্তণ রোধে স্থানীয় পর্যায়ে স্বল্প কার্বন উৎপাদনকারী উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নসহ ৭ দফা দাবী তুলে ধরেন।
এসময় তিনি, সদর উপজেলার কুমড়াবাড়িয়া ইউনিয়নের ঝপঝপিয়া, রাউতাইল, গোয়ালবাড়ীয় ও নেবুতলা গ্রামের ৮৬০ টি খানা ঝুঁকি নিরূপনে তথ্য তুলে ধরেন।
এছাড়াও অনুষ্ঠানে এনসিআরবি’র সহ-সম্পাদক আবুল কালাম আজাদ, সদস্য রাশেদুল হক, ভিআরসি’র সভাপতি নীলকান্ত বিশ^াস, দুরন্ত জলবায়ু যুবসংঘের সেক্রেটারী তাসলিমা খাতুনসহ অন্যান্যরা।

সংবাদ প্রকাশঃ  ৩০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email