জুতা পায়ে শহীদ মিনারের অবমাননা কুমিল্লায় স্কুল মাঠে গরুর বাজার?

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   খন্দকার দেলোয়ার হোসেন, কুমিল্লা প্রতিনিধিঃ ==========
সরকারীভাবে শিক্ষা প্রতিণ্ঠানের মাঠে গরুর বাজার নিষিদ্ধ থাকলেও কুমিল্লা আদর্শ সদর উপজেলার সৈয়দপুর উচ্চ বিদ্যালয় মাঠে গতকাল আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানীর হাট বসিয়েছে একটি প্রভাবশালী গোষ্ঠী। এসময় গরু কেনা-বেচা করতে আসা শত শত লোকের পদভারে স্কুলটির শহীদ মিনারকে চরমভাবে অসন্মানিত করলেও আয়োজকদের কোন খেয়াল ছিলনা সেদিকে। ফলে স্থানীয় ও গরু ক্রয় করতে আসা সচেতন লোকজন প্রতিবাদ করলেও তাদের কথায় পাত্তা দেয়নি বাজার কমিটির লোকজন।
জাতীয় প্রধান ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশেই কুমিল্লার আদর্শ সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের সৈয়দপুর এলাকা। এই স্থানেই রয়েছে সৈয়দপুর উচ্চ বিদ্যালয়। সরকারীভাবে শিক্ষা প্রতিণ্ঠানের মাঠে পশুর হাট বসানো নিষিদ্ধ থাকার পরও স্থানীয় একটি প্রভাবশালী গোষ্ঠী স্কুল মাঠে পশুর হাট বসানোর ঘোষনা দেয়। এউপলক্ষে গত কয়েকদিন ধরে বাজার আয়োজক চক্রটি স্কুল মাঠে পশু বাঁধার জন্য যাবতীয় ব্যবস্থা সম্পন্ন করে। গতকাল ৭ জুলাই বৃহস্পতিবার ছিল এই পশুর হাট। বুধবার রাত থেকেই বিভিন্ন স্থান থেকে পশু বিক্রেতারা বিভিন্ন আকারের শত শত গরু নিয়ে স্কুল মাঠে আসতে থাকে। বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্কুল মাঠটি ভরে যায়। আসতে থাকে কুমিল্লা মহানগরীসহ জেলার বিভিন্নস্থান থেকে হাজার হাজার ক্রেতা। এসময় বাজার পরিচালনা কমিটি তাদের দায়িত্বে অবহেলার কারণে চরম বিপাকে পড়ে ক্রেতা বিক্রেতারা। সবচেয়ে অবাক করা বিষয় যে মাতৃভাষার জন্য এেেশর মানুষ রক্ত দিয়েছিল সেই ভাষার শহীদদের স্মৃতি চিহ্ন শহীদ মিনারে জুতা পায়ে শত শত ক্রেতা-বিক্রেতার পদচারনা। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্রেতা জানান, দুপুরের আগ থেকেই শহী মিনারে জুতা পায়ে লোকজনদের হাটা-চলা শুরু হয়। তখন অনেকেই বাজার পরিচালনা কমিটির লোকজনদের এব্যাপারে দৃষ্টি আকর্ষন করলে কোন সদুত্তর মিলেনি। উল্টো এমনও বলতে শোনা গেছে একদিনে এমন কিছু হবে না। এছাড়ার বাজার কমিটির লোকজন মাইক যোগে আগামী শনিবারও বাজারটি বসবে বলে ক্রেতা-বিক্রেতাদের জানান দিচ্ছে। বিষয়টির প্রতি দৃষ্টি আকর্ষন করা হলে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, আমি উপজেলা নির্বাহী অফিসারকে  জিজ্ঞাসা  করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

সংবাদ প্রকাশঃ  ০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email