জামালপুরের দেওয়ানগঞ্জে প্রকল্পের ৩৪ লাখ ২৫ হাজার টাকা রাষ্ট্রীয় কোষাগারে ফেরত

সিটিভি নিউজ ।।   ৪০ দিনের কর্মসংস্থান উদ্বোধন করেন বাহাদুরাবাদ ইউপি চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখাল।

কামরুজ্জামান কানু # জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় অতিদরিদ্র দুঃস্থ শ্রমিকদের জন্য বরাদ্দ করা কর্মসংস্থানের কর্মসৃজন (ইজিপিপি) ৪০ দিন কর্মসূচি প্রকল্পের দ্বিতীয় প্রর্যায়ের ৫ দিনের দিন হাজিরা ৩৪ লাখ ২৫ হাজার টাকা ফেরত গেছে রাষ্ট্রীয় কোষাগারে।উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তর সূত্রে জানা গেছে, ২০২০-২১ অর্থ বছরের কর্মসৃজন প্রকল্পের আওতায় উপজেলার ৮টি ইউনিয়নে ৫৩টি প্রকল্পে ৩ হাজার ৪২৫ জন শ্রমিকের অনুকূলে ৪০ দিন কাজের জন্য ২ কোটি ৭৪ লাখ টাকা বরাদ্দ করে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়। কাজের মেয়াদ ছিল ২০ এপ্রিল থেকে ১০ জুন পর্যন্ত। কোন কারণ বশত ২৫ এপ্রিল থেকে প্রকল্পগুলো কাজ শুরু হওয়ায় নির্ধারিত সময় কাজ শুরু না করায় ৫ দিনের ৩৪ লাখ ২৫ হাজার টাকা সরকারি কোষাগারে ফেরত গেছে। বাহাদুরাবাদ  ইউপি চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখাল দুঃখ প্রকাশ করে জানান, সরকার অতিদরিদ্রদের কাজের বিনিময় খাদ্যের জন্য অর্থ বরাদ্দ দিয়েছেন। একদিকে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন অপরদিকে দরিদ্রদের কর্মসংস্থান, বরাদ্দের অর্থ সরকারে কাছে ফেরত গেল এতে অসহায় পরিবারগুলো ক্ষতিগ্রস্ত হল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ জানান, কর্মসংস্থানের শ্রমিকরা ৩৫ দিন কাজ করেছে, বাকী ৫ দিন কাজ না করাতে সরকারের টাকা ফেরত গিয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১০২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ