জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে মহাদেবপুরে ১৪০ পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   মো.আককাস আলী,নওগাঁ জেলা প্রতিনিধি : জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে নওগাঁর মহাদেবপুরে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে জেলা পরিষদ ডাকবাংলো মাঠে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ কর্মসূচির আয়োজন করে। ‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’ এমন প্রতিপাদ্যে (২৩-২৯ এপ্রিল) জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত হচ্ছে। করোনার কারণে সামাজিক দূরত্ব ব্যাহত হয় এমন কর্মসূচি রাখা হয়নি। সহকারি কমিশনার (ভূমি) মোসাঃ আসমা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কর্মসূচীর উদ্বোধন করেন ৪৮, নওগাঁ-৩ (মহাদেবপুর ও বদলগাছী) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছলিম উদ্দীন তরফদার সেলিম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ আহসান হাবীব ভোদন, উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ অরুন চন্দ্র রায়, জনস্বাস্থ্য প্রকৌশলের সহকারী প্রকৌশলী মোঃ জিল্লুর রহমান, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ ফরিদুল ইসলাম।
এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আব্দুল মতিন, মেডিকেল অফিসার ডা. ফাতেমা তুজ জোহরা, ডা. মোঃ আসিব উল ইসলাম, ডা. মোঃ আল ইমরান খাঁন, উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি নির্বাচনে সফাপুর ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী মো নাহিদ মোস্তফা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী মোঃ শাহাদত হোসেনসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
পুষ্টিকর খাবারের প্যাকেটে ছিল সাড়ে ৪ কেজি চাল, আড়াই কেজি আলু, তেল ৫শ গ্রাম, লবণ ৫শ গ্রাম, মসুর ডাল ৫শ গ্রাম, ছোলা ৫শ গ্রাম এবং পিয়াজ ১ কেজি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আব্দুল মতিন বলেন, উপজেলা সদরের ১৪০ জন দুস্থ ও হতদরিদ্র নারী পুরুষের মাঝে এসব পুষ্টিকর খাবারের প্যাকেট বিতরণ করা হয়। তিনি আরো বলেন, পুষ্টিকর খাবার খেলে সুস্থ সবল জাতি গড়ে ওঠবে। মা ও শিশু মৃত্যুর হার কমে আসবে। জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে লিফলেটের মাধ্যমে মানুষকে পুষ্টিকর খাদ্য সম্পর্কে ধারণা দেওয়া হচ্ছে। বয়সভিত্তিক পুষ্টির পরিমাণ, পুষ্টিকর খাবারের তালিকা, ক্যালোরির পরিমাণ সম্পর্কে অবহিত করা হয়।#

সংবাদ প্রকাশঃ  ২৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email