খাগড়াছড়িতে এক হাতে গাছের চারা, অন্য হাতে লাল কার্ড নিয়ে ধর্ষণ বিরোধী শপথ

সিটিভি নিউজ।।    সোমবার বেলা ১২ ঘটিকায় শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের অায়োজনে খাগড়াছড়ি অাদর্শ উচ্চ বিদ্যালয়ে গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করা হয়।
টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের হাতে চারা তুলে দিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ পাঠ করান লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল।

অনুষ্ঠানের খাগড়াছড়ি অাদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংপ্রু মারমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে গাছের চারা রোপণ ও বিতরণ করেন খাগড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রশিদ।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অাবু তাহের মুহাম্মদ, লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা অধ্যক্ষ শেখ মোঃ রকিবুল ইসলাম, একুশে টিভির জেলা প্রতিনিধি চিংমুপ্রু মারমা, সংগঠনের প্রতিষ্ঠাতা কাওসার অালম সোহেল, তিতাস শাখার সভাপতি অাব্দুলাহ্ অাল মামুন, নাটের শাখার সভাপতি শেখ রিফাদ মাহমুদ, লাকসাম শাখার সাংগঠনিক সম্পাদত অাহমেদ রায়হান, যুগ্ম সাধারণ সম্পাদক অাকাশ, অর্থ সম্পাদক নিয়াজ অাহমেদ তাসফিন, দপ্তর সম্পাদক বাদশা পাটোয়ারী প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল  বলেন অামরা প্রতি বছর টিফিনের টাকা বাঁচিয়ে বিভিন্ন জেলায় শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করে থাকি। বর্তমান সময়ে স্কুল কলেজ বন্ধ থাকায় ৪৫ টি জেলায় ভ্রাম্যমান ৮২ হাজার ৯০০ গাছের চারা বিতরণ করেছি। জেলার বিভিন্ন বিদ্যালয়ের মাঠ, গ্রাম ও রাস্তায় পথচারীদের মধ্যে এ চারা বিতরণ করা হচ্ছে। শিক্ষার্থীরা সকল অন্যায়কে লাল কার্ড প্রদর্শণ করে গাছের চারা হাতে নিয়ে সবুজ বাংলা গড়ার শপথ নেন।
লাল সবুজের ১১ সদস্য প্রতিনিধি সদস্য ৭ দিনের সফরে পার্বত্য অাঞ্চলে সোমবার থেকে কার্যক্রম শুরু করেছেন। এর অাগে গত ৭ জুলাই থেকে ৪৪ টি জেলায় গাছের বিতরণ করে অাসছেন।

সংবাদ প্রকাশঃ  ২৬১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ