কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন-২০২২ সম্ভাব্য প্রার্থীদের নিয়ে আলোচনা : ২১নং ওয়ার্ড

সিটিভি নিউজ।।     শান্তনু হাসান খান (বিশেষ প্রতিনিধি) ===
সমতটের বেলাভূমি-ইতিহাস আর ঐতিহ্যকে লালন করছে কুমিল্লা। সে ব্রিটিশ আমলের ১৮৯৪ থেকে তৎকালীন পূর্ববঙ্গের মাঝে যে কটা পৌর এলাকায় মাঝারি শহরের অবকাঠামো ছিল তার মধ্যে চুয়াডাঙ্গার কোটচাঁদপুর পৌরসভা, ময়মনসিংহের মুক্তাগাছা আর তৎকালীন ত্রিপুরার কুমিল্লা পৌরসভা।
কুমিল্লার পৌর এলাকার বিস্তীর্ণ অঞ্চল নিয়ে এখানকার নাগরিকদের সুবিধার জন্য কুমিল্লা পৌরসভাকে বর্ধিত করে সদর দক্ষিণ এলাকার ৯টি ওয়ার্ড নিয়ে আরো একটি পৌরসভা গঠন করা হয়। পরবর্তী সময় ২৭টি ওয়ার্ড নিয়ে বর্তমান সিটি কর্পোরেশন চালু রয়েছে। এখানে ২৭টি ওয়ার্ডে ২৭ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের মোট ৯ জনকে নিয়ে ৩৬জন কাউন্সিলর বিদ্যমান। দায়িত্ব পালনের পাশাপাশি জনগণ সুবিধা ভোগ করছেন। আগামী মার্চের যে কোন সময় নতুন তফসিল ঘোষণা হলে সম্ভাব্য প্রার্থীরা একটু নড়েচরে বসবেন। কাউন্সিলরদের সীমাবদ্ধতা আর বাজেটের কারণে অনেক উন্নয়ন সফলতার মুখ দেখেননি। তারপরেও বিশাল কর্মযজ্ঞের মধ্যদিয়ে ২১নং ওয়ার্ডে যথেষ্ট উন্নয়ন সাধন করা হয়েছে। ২১নং এর বর্তমান কাউন্সিলর চলতি দায়িত্বে আছেন কাজী মাহবুবুর রহমান। তিনি আগামীতে কাউন্সিলর পদের প্রার্থী হিসেবে মাঠে থাকছেন। তার পাশাপাশি কুমিল্লার পরিবহনের প্রবীন নেতা- মোহাম্মদ আলীর সন্তান আখতার হোসেন, সামাজিক ও ধার্মিক ব্যক্তিত্ব মরহুম আলহাজ্জ আসমত আলী মোল্লার সুযোগ্য সন্তান-মনির উদ্দিন রমিজ এবং দলিল লেখক সংগঠনের অন্যতম নেতা, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। এছাড়াও আরো ২/৩ জন মৌসুমী প্রার্থী রয়েছেন। তফসিল ঘোষণা হলে হাত গুটিয়ে বসে যাবার সম্ভাবনা। এদিকে বর্তমান কাউন্সিলর এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ করাতে জনপ্রিয়তা কমে যায়নি। এ প্রসঙ্গে সম্ভাব্য প্রার্থী মনির উদ্দিন রমিজ বলেন, গতবারও আমি প্রার্থী ছিলাম। আগামীতেও থাকবো ইনশাল্লাহ। জনগণের ম্যান্ডেড নিয়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রোল মডেলে ২১নং ওয়ার্ডকে ডিজিটাইলাইজড ওয়ার্ড নির্মাণে কাজ করে যাবো। অপর প্রার্থী আখতার হোসেন বলেন, গতবারও আমি প্রার্থী ছিলাম। এর মধ্যে জনগণের চাপে আমি পুনরায় কাউন্সিলর পদে লড়ে যাবো। যদি কোন প্রকার সহিংসতা কিংবা অপরাজকতা না হয়- তাহলে ইনশাল্লাহ আমি উঠে আসবো। এদিকে রমিজ বলেন, এলাকায় মাদক ও সন্ত্রাস মুক্ত ওয়ার্ড নির্মাণে আমি জনগণের সহযোগিতা চাইবো। আখতার বলেন, নির্বাচিত হলে হোল্ডিং ট্যাক্স নিয়ে রাজস্ব কর্মকর্তার সাথে আগামীতে বসবো। কেননা বাণিজ্যিক এলাকার হোল্ডিং ট্যাক্স আর আবাসিক এলাকার হোল্ডিং ট্যাংক্সের যথেষ্ট বৈসম্য রয়েছে। এটা দূর করার চেষ্টা করবো।

সংবাদ প্রকাশঃ  ১১-০১-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ