কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সিটিভি নিউজ।।    বিনম্র শ্রদ্ধায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, সকাল ১০.৪০টায় কালো ব্যাজ ধারণ ও শোক র‌্যালি, সকাল ১১.০০টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১১.১৫টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা এবং বাদ যোহর শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকতা, কর্মচারী, শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু’র প্রতিকৃতির পাদদেশে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর যাঁদের আমরা হারিয়েছি সেই সূর্য সন্তানদেরকে জানাচ্ছি বিনম্র শ্রদ্ধা। পাকিস্তান হানাদার বাহিনী বাঙালি জাতির সূর্য সন্তান যাঁরা দিক নির্দেশনা দিত তাঁদেরকে নৃশংসভাবে হত্যা করেছে। এই বুদ্ধিজীবীদের হত্যার ফলে আমাদের উপরের একটি মাথা ভেঙ্গে পড়েছে ১৯৭১ সালে। তাঁদের অভাব আমরা উপলব্দি করছি মর্মে মর্মে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে। বাংলাদেশ অর্থনৈতিকভাবে ব্যাপক সাফল্য লাভ করেছে। যে পাকিস্থান থেকে আমরা আমাদের সূর্য ছিনিয়ে এনেছি, সকল সূচকে সেই পাকিস্তান থেকে আমরা এগিয়ে রয়েছি। এটি একদিকে যেমন আনন্দের, তেমনি বেদনারও। আজকের সমাজ অনেকেক্ষেত্রে ঘুণে ধরেছে। ১৪ ডিসেম্বর আমাদের শপথ নিতে হবে। আমরা বৃত্তে নয়, চিত্তে বড় হবো। সচ্ছল না হয়ে আমরা শিক্ষিত হবো। তবেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করতে পারবো।

শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচীতে অংশগ্রহণ করার জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সংবাদ প্রকাশঃ  ১৪-১২-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ