কুমিল্লা ডায়াবেটিক হাসপাতাল ক্রমেই আধুনিক জনকল্যাণকর একটি প্রতিষ্ঠানে পরিনত হয়েছে-= এমপি বাহার

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। এম.এইচ মনির   নিজস্ব প্রতিবেদক জানান ===
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, সেবার মানসিকতা নিয়ে কাজ করছে গণমানুষের প্রতিষ্ঠান কুমিল্লা ডায়াবেটিক হাসপাতাল। এই করোনা দূর্যোগেও কুমিল্লার মানুষকে সর্বাত্মক চিকিৎসা সেবা দিয়েছে প্রতিষ্ঠানটি। কুমিল্লার সাধারন মানুষের টাকায় পরিচালিত প্রতিষ্ঠানটিতে চিকিৎসা সেবায় দিন দিন আধুনিক চিকিৎসা সরাঞ্জাম ও সুবিধা বৃদ্ধি পাচ্ছে। ক্রমেই কুমিল্লা ডায়াবেটিক হাসপাতাল একটি জনকল্যাণকর প্রতিষ্ঠানে রুপ নিয়েছে। রোগীদের সুবিধা আরও বাড়াতে বর্তমান সময়ে চাহিদা অনুযায়ী নতুন বিভাগ খোলা ,প্রযুক্তির ব্যবহারসহ অত্যাধুনিক চিকিৎসা সরাঞ্জাম স্থাপনের উদ্যেগ নেওয়া হয়েছে। এখানে কর্তব্যরত ডাক্তার-নার্স,কর্মকর্তা-কর্মচারী সহ ডায়াবেটিক সমিতির সকল সদস্যদেরকে প্রতিষ্ঠানের প্রতি আন্তরিকতা আরো বাড়াতে হবে। সেবার মানসিকতা ও প্রতিষ্ঠানের স্বার্থের বিষয়টি লালন করতে হবে। এই প্রতিষ্ঠানে সাবেক সভাপতি ডা.ওয়ালি উল্লাহ বিনা পয়সার মানুষের চোখের অপারেশন করিয়েছেন প্রতিষ্ঠানের স্বার্থে। মানব সেবার প্রতিষ্ঠানের জন্য এ রকম আরো অনেকেই কাজ করেছেন। এই প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট কেউ অন্য প্রতিষ্ঠানে জড়িত থাকলেও এ প্রতিষ্ঠানের স্বার্থকে প্রাধান্য দিতে হবে। ফান্ড ডেভেলপমেন্ট করতে সবাইকে কাজ করতে হবে।
গতকাল শনিবার দুপুরে কুমিল্লা ডায়াবেটিক সমিতির ৩৩ তম বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা ডায়াবেটিক সমিতির প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা ডায়াবেটিক সমিতির সভাপতি মিসেস মেহেরুন্নেছা বাহার।
শনিবার বেলা ১২ টায় কুমিল্লা ডায়াবেটিক হাসপাতালের মিলনায়তনে আয়োজিত বার্ষিক সাধারন সভায় বার্ষিক প্রতিবেদন পেশ করেন কুমিল্লা ডায়াবেটিক সমিতির সাধারন সম্পাদক মীর্জা মো.কোরেশী। এসময় সমিতির সহ-সভাপতি ডা.মো.আবদুল কুদ্দুস আখন্দ,ডা.মো.শহীদুল্লাহ,কোষাধ্যক্ষ প্রবাল শেখর মজুমদার মিঠু সহ সমিতির অধিকাংশ সদস্য উপস্থিত ছিলেন।
বার্ষিক প্রতিবেদনে সমিতির সাধারন সম্পাদক মীর্জা মো.কোরেশী উল্লেখ করেন, ২০১৯ সালে জুলাই থেকে ২০২০ সালের জুন মাস পর্যন্ত গত এক বছরে কুমিল্লা ডায়াবেটিক হাসপাতাল থেকে ২ লাখ ৪৫ হাজার ৪৩০ জন রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। গরীব রোগীরা জন্য নির্ধারিত একটি বেডে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এই প্রতিষ্ঠানে সভাপতি মিসেস মেহেরুন্নেছা বাহারের অধাগ মমতা ও অপরীসীম দায়িত্ববোধ থেকে সুযোগ্য নেতৃত্ব দেওয়ার ফলে প্রতিষ্ঠানটির ভীত দিন দিন মজবুত হচ্ছে। করোনা মহাদূর্যোগে তাঁহার কর্মস্পৃহা আমাদের প্রেরনা জুগিয়েছে।
সভাপতির বক্তব্যে মিসেস মেহেরুন্নেছা বাহার বলেন, কুমিল্লা ডায়াবেটিক হাসপাতালকে আধুনিক ও যুগযোপযোগী করতে সকলের সহযোগীতা চাই। এই করোনা দূর্যোগে আমাদের সাহস ও শক্তি জুগিয়েছেন এই প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি ঝুঁকি নিয়ে কুমিল্লার মানুষের পাশে ছিলেন। কখনো খাদ্য নিয়ে, কখনো চিকিৎসা সরাঞ্জাম নিয়ে। আপনারা যে যেই মতের হোন, না কেন কুমিল্লার উন্নয়নে উনার পাশে সবাইকে দেখতে চাই।

সংবাদ প্রকাশঃ  ১২১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email