কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা।। ১১ মার্চ ভোটযুদ্ধ

সিটিভি নিউজ।।   সংবাদদাতা জানান == কুমিল্লা জেলা আইনজীবী সমিতির আসন্ন ২০২১-২০২২ইং সেশনের ম্যানেজিং কমিটির নির্বাচনী তফসিল ঘোষণাসহ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। গত ১৪ ফেব্রুয়ারি রবিবার এ তফসিল ঘোষণা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ সামছুর রহমান ফারুক।

জেলা আইনজীবী সমিতির অফিস সূত্রে জানা যায়- ১৫ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রয় এবং ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা এবং ১৮ ফেব্রুআরি বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাই এবং ২২ ফেব্রুয়ারি সোমবার খসড়া প্রার্থী তালিকা প্রকাশ এবং ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১০টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার ও ২৪ ফেব্রুয়ারি বুধবার চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে এবং ১১ মার্চ বৃহস্পতিবার সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ। এরমধ্যে দুপুর সোয়া ১টা হতে পৌনে ২টা পর্যন্ত মধ্যাহ্ন বিরতি। অফিস সূত্রে আরও জানা যায়- ১৭টি পদের মধ্যে সভাপতি- ০১জন, সহ-সভাপতি- ০২জন, সাধারণ সম্পাদক- ০১জন, সহ-সাধারণ সম্পাদক- ০১জন, ট্রেজারার- ০১জন, লাইব্রেরী সেক্রেটারি- ০১জন, এনরোলম্যান্ট অব এডভোকেটস্ ক্লার্কস এন্ড ফার্ণিচার সেক্রেটারি- ০১জন, সহ-এনরোলম্যান্ট অব এডভোকেটস্ ক্লার্কস এন্ড ফার্ণিচার সেক্রেটারি- ০১জন, রিক্রিয়েশান, কালচারাল এফেয়ার্স এন্ড সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি- ০১জন এবং মেম্বার অব দি ম্যানেজিং কমিটি- ০৭জন।
এদিকে, গত ১০ ফেব্রুয়ারি বুধবার ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ সামছুর রহমান ফারুক কে আহবায়ক এবং সহ-সাধারণ সম্পাদক এডভোকেট তৌহিদুর রহমান ও লাইব্রেরী সেক্রেটারি এডভোকেট আনোয়ারুল হক দিপুকে সদস্য করে ০৩ সদস্য বিশিষ্ট ২০২১-২০২২ইং সেশনের নির্বাচন পরিচালনা সাব-কমিটি গঠন করা হয়।
অপরদিকে, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ সামছুর রহমান ফারুক প্রতিনিধিকে জানান- ১) একই প্রার্থী একাধিক পদে প্রার্থী হতে পারিবেন না, ২) একই প্রস্তাবকারী বা সমর্থনকারী একইপদে একাধিক প্রার্থীর প্রস্তাবকারী ও সমর্থনকারী হইতে পারিবেন না। তবে সহ-সভাপতি ও সদস্য পদে নির্ধারিত সংখ্যক পদে প্রস্তাব ও সমর্থন করতে পারবেন। ৪) একজন প্রার্থী তিনটির বেশী মনোনয়নপত্র জমা দিতে পারিবেন না। ৫) মনোনয়নপত্রের ফটোকপি গ্রহণযোগ্য হইবে না, নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন মনোনয়নপত্র গৃহীত হইবে না এবং ৬) সহ-সভাপতি পদে ২টি ও সদস্য পদে ৭টি ভোট অবশ্যই প্রদান করিতে হইবে। কম হলে ঐ পদের প্রদত্ত ভোট বাতিল বলিয়া গণ্য হইবে। ৭) কোন প্রকার মোবাইল ফোন সঙ্গে নিয়া ভোট কেন্দ্রে প্রবেশ করা যাইবে না এবং মোবাইলে ব্যালটের ছবি তোলা যাইবে না। =  বার্তা প্রেরকঃ তাপস চন্দ্র সরকার।

সংবাদ প্রকাশঃ  ১৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ